fbpx
দেশহেডলাইন

হিমাচল সফরে উনায় চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দীপাবলির আগে হিমাচলবাসীদের জন্য বড়সড় উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময়ে হিমাচল সফরে প্রধানমন্ত্রী। এই সফর থেকেই বৃহস্পতিবার উনায় চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের পতাকা উন্মোচন করলেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, হিমাচলপ্রদেশের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর এবং কেন্দ্রীয় মন্ত্রী ও হামিরপুরের সাংসদ অনুরাগ ঠাকুর।

এর আগে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রী আহমদাবাদ থেকে মুম্বই পর্যন্ত তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হয়েছিল। এটি ভারতবর্ষের চতুর্থ  সংযোজন। এই ট্রেনটির গতিপথ দিল্লি এবং উনার আম্ব আন্দাউরা রেলওয়ে স্টেশনের মধ্যে চলবে। বুধবার বাদ দিয়ে সপ্তাহের অন্যান্য দিন চলবে। সমস্ত দিনই চলবে। সময় লাগবে সাড়ে পাঁচ ঘণ্টা।

এ ছাড়াও এ দিন প্রধানমন্ত্রী ইন্ডিয়ার ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনলজি বা আইআইটি উনার উদ্বোধন করেন। তিনি বলেন,  এটি উনাবাসীর জন্য দিওয়ালির উপহার। পাহাড়ি রাজ্য হিমাচলপ্রদেশকে এগিয়ে নিয়ে যাওয়াই তাঁর প্রধান লক্ষ্য বলেও জানান তিনি। উন্নয়নের কথা তুলে ধরে মোদী বলেন, গ্রামীণ সড়কপথের উন্নয়ন, ডিজিটাল পরিকাঠামো অগ্রগতির পাশাপাশি জল সরবরাহ ও স্বাস্থ্যসেবা সুবিধার প্রাপ্যতা সর্বদাই তাঁর সরকার বেশি অগ্রাধিকার দিয়ে এসেছে। নতুন ভারত অতীতের চ্যালেঞ্জগুলি কাটিয়ে ওঠার চেষ্টা করছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।

Related Articles

Back to top button
Close