fbpx
অসমদেশহেডলাইন

বিহু উৎসবে অসমের বিখ্যাত বাদ্য শিঙা বাজালেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: অসমের বিখ্যাত বাদ্য শিঙাও বাজালেন মোদী। শনিবার নয়াদিল্লিতে আয়োজিত কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের বাড়িতে আয়োজিত রোঙ্গালি বিহু অনুষ্ঠানে যোগ দেন তিনি। এক অন্যরূপে দেখা গেল দেশের প্রধানমন্ত্রীকে। রোঙ্গালি বিহু, যা অসমীয়া নতুন বছরের সঙ্গে মিলে যায়, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য উদযাপিত হয়। অনুষ্ঠানে অসমের নৃত্যকলা প্রদর্শন করা হয়।

এদিন এই উৎসবেই প্রধানমন্ত্রীকে অসমিয়া ঢোলক সহ একাধিক বাদ্যযন্ত্র বাজাতেও দেখা যায়। তিনি এক ঘন্টারও বেশি সময় ধরে বিহু নৃত্যের মতো বেশ কয়েকটি পরিবেশনাও দেখেন। অনুষ্ঠানে উপস্থিত শিল্পী ও অতিথিদের সঙ্গেও মতবিনিময় করেন মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ট্যুইট করে লেখেন, “শুভ বোহাগ বিহু! এই বিশেষ উৎসবটি প্রাণবন্ত অসমীয়া সংস্কৃতিকে দেখায়। এই বিহু সবার জীবনে সুখ এবং সুস্বাস্থ্য নিয়ে আসুক।”

সোনোয়াল অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেন এবং বলেছিলেন যে এটি অসমিয়া জনগণ এবং তাদের সংস্কৃতির প্রতি তার ভালবাসা প্রতিফলিত করে।

প্রধানমন্ত্রী মোদী বিহু উপলক্ষে নাগরিকদের তাদের শুভেচ্ছা জানিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেছেন “আমি বিহু অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সদয় উপস্থিতি এবং তাঁর আশীর্বাদের জন্য কৃতজ্ঞ। গত আট বছরে, আসাম এবং উত্তর-পূর্বের সামগ্রিক উন্নয়নের জন্য তাঁর আগ্রহ এবং উদ্যোগগুলি অভূতপূর্ব”।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর, নগেন্দ্র সিং তোমর, রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ।

Related Articles

Back to top button
Close