fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আজ বিকেল ৪টে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজ বিকেল ৪টে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।একদিকে করোনা সংকট, অন্যদিকে ইন্দো-চিন সীমান্তে উত্তেজনা। এদিকে আগমিকাল থেকে দেশজুড়ে শুরু হবে আনলক-২। এই পরিস্থিতিতে আজ বিকেল ৪টেয় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

আজই আনলক-১ শেষ হচ্ছে। কাল থেকে চালু হবে আনলক-২। সোমবারই নয়া গাইডলাইন প্রকাশ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। কনটেনমেন্ট জোন ছাড়া সর্বত্র নিয়ম বিধি শিথিল করা হয়েছে। তবে, আনলকের এই পর্যায়েও লোকাল ও মেট্রো ট্রেন চলাচল করবে না, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল, মাল্টিপ্লেক্স, সুইমিং পুল, অডিটোরিয়াম। ধর্মীয়, রাজনৈতিক ও সাংস্কৃতিক বৃহত্‍ জমায়েত করা যাবে না। আন্তর্জাতিক উড়ানেও নিষেধাজ্ঞা জারি থাকছে বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী আজ দেশকে কী প্রসঙ্গে বার্তা দেন তা স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে মূলত, করোনা পরিস্থিতি মোকাবিলা এবং আনলক-২ নিয়েই বার্তা দিতে পারেন তিনি। সীমান্ত সুরক্ষা নিয়ে প্রধানমন্ত্রী মোদি আদৌ কোনও কথা বলেন কিনা তা নিয়েও নানা কৌতুহল দানা বেঁধেছে।

আরও পড়ুন: ১৫ জুলাই পর্যন্ত বিশেষ ট্রেন বন্ধের সিদ্ধান্ত তামিলনাড়ু সরকারের

গত রবিবারই ‘মন কি বাত’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তাঁর পরামর্শ ছিল, লকডাউন শিথিল করা হয়েছে। অর্থনৈতিক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। কিন্তু এই স্তরেই দেশবাসীকে আরও সতর্ক হতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, মাস্ক ব্যবহার করতে হবে। এমন কোনও হঠকারী পদক্ষেপ করা যাবে না যাতে সংক্রমণ আরও বৃদ্ধি পায়।

Related Articles

Back to top button
Close