fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আজ বহু প্রতীক্ষিত আমেদাবাদে নির্মিত অটল সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বহু প্রতীক্ষিত অটল সেতুর উদ্বোধন হবে আজ। প্রধানমন্ত্রীর হাত ধরেই দেশে উন্মোচিত হবে একটি নতুন দ্বার। অটল সেতু নির্মিত হয়েছে, গুজরাতের আমেদাবাদে সবরমতী নদীর উপরে। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নামাঙ্কিত এই সেতু মূলত পথচারীদের জন্য।

এই সেতু ব্যবহার করতে পারবেন সাইকেল আরোহী। যানবাহনের সাহায্য না নিয়েই এই সবরমতী নদী পারাপার হওয়া যাবে। মোট ২৬০০ মেট্রিক টনের স্টিলের পাইপ দিয়ে তৈরি করা হয়েছে এই সেতু৷ এর ছাদ নির্মিত রঙিন ফ্যাব্রিকে। সেতুর রেলিঙ তৈরি করা হয়েছে কাচ ও স্টেনলেস স্টিলে ৷ রয়েছে চোখ ধাঁধানো নক্সা এবং এলইডি আলোর সজ্জা। ৩০০ মিটার লম্বা এবং ১৪ মিটার চওড়া এই সেতুর পশ্চিম দিকে অঙ্গসজ্জার অন্যতম অঙ্গ ফুলের বাগান ৷ পূর্বদিকে থাকবে শিল্প ও সংস্কৃতির কেন্দ্র ৷

শনি থেকে রবি পর্যন্ত দু’দিনের সফরে তিনি থাকবেন গুজরাতেই ৷ শনিবার বিকেলে ‘খাদি উৎসব’এ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ২৮ আগস্ট সকাল ১০টার দিকে তিনি ভূজে স্মৃতি ভ্যান মেমোরিয়াল স্মৃতিসৌধের উদ্বোধন করবেন। এরপর দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রী ভূজে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন।

Related Articles

Back to top button
Close