fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেলের খরচ বহন করতে মুখ্যসচিবের কাছে পরিযায়ী শ্রমিকদের তালিকা চেয়ে পাঠাল প্রদেশ কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা পরিযায়ী শ্রমিকদের রেলের খরচ বহন করতে মুখ্য সচিব রাজিব সিনহার কাছে তালিকা চেয়ে পাঠালো প্রদেশ কংগ্রেস। মঙ্গলবার প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র তালিকা চেয়ে নিজের স্বাক্ষরিত একটি চিঠি লিখে পাঠান নবান্নে। এখনও দেশের বিভিন্ন কোনায় আটকে আছেন বাংলার বহু শ্রমিক ও ছাত্র ছাত্রী। তাই তাদের অসহায়তার কথা ভেবেই অনেক আগে থেকেই রাজ্যের পরিযায়ী শ্রমিকদের ফেরাতে উদ্যোগ গ্রহণ করেছিল প্রদেশ নেতৃত্ব। আর গত কালই এআইসিসি সভাপতি সোনিয়া গান্ধীর পরিযায়ী শ্রমিকদের নিজের রাজ্যে ফেরাতে রেলের ভাড়া বহনের সিদ্ধান্ত জানিয়েছিলেন।

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছুঁই ছুঁই

তিনি বলেন, ‘পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার রেল ভাড়া বহন করবে কংগ্রেস।’ সেই উদ্দেশ্যকে সফল করতে পশ্চিম বঙ্গের মুখ্যসচিবকে চিঠি লিখে এ রাজ্য থেকে যাঁরা নিজ রাজ্যে ফিরতে চান সেইসব পরিযায়ী শ্রমিক এবং ভিন রাজ্যগুলিতে আটকে পড়া এ রাজ্যের সকল পরিযায়ী শ্রমিকদের পূর্ণাঙ্গ তালিকা প্রেরণের আর্জি জানালেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

একই সঙ্গে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে সোনিয়া গান্ধীর কর্মকাণ্ড কে সফল করতে সোমেন মিত্র গড়লেন সমন্বয় কমিটি। এই কমিটিতে ১৯ জন প্রদেশ নেতৃত্ব কে রাখা হয়েছে। যারা পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর পুরো কর্মকাণ্ড সামলাবেন।

Related Articles

Back to top button
Close