fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রকাশ হল মাধ্যমিক রিভিউ-স্ক্রুটিনির ফল, বদলে গেল মাধ্যমিকের মেধাতালিকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্বনির্ধারিত মত বুধবার প্রকাশিত হল মাধ্যমিকের রিভিউ ও স্ক্রুটিনির ফল। ফল প্রকাশ হতেই একেবারে বদলে গেল মাধ্যমিকের মেধা তালিকা। প্রথম দশের তালিকার সংখ্যা ৮৪ থেকে বেড়ে হয়েছে ৯১। পাশাপাশি এদিন রিভিউর পর বহু পরীক্ষার্থীর নম্বর বেড়েছে বলেই মধ্য শিক্ষা পর্ষদ সূত্রের খবর।

এদিন দুপুরে তাৎপর্যপূর্ণভাবে দেখা গিয়েছে মাধ্যমিকে আগের চেয়ে রিভিউর তালিকা প্রকাশ করার পর তা অনেকখানি বদলে গিয়েছে। বহু পরীক্ষার্থীর নম্বর বেড়েছে। এ কারণেই প্রথম দশের তালিকায় যে ৮৪ জনের নাম ছিল তা বেড়ে হয়েছে ৯১ জন। এই নতুন ৭ জনের মধ্যে কলকাতা, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, জলপাইগুড়ি এবং মালদা থেকে পরীক্ষার্থীরা নিজেদের জায়গা করে নিয়েছেন প্রথম দশে।

[আরও পড়ুন- দশমীতে প্রতিমা বিসর্জন, নির্দেশিকা কলকাতা পুরসভার]

অন্যদিকে এবছর ২৮ হাজার ৯১২ জন পরীক্ষার্থী  ৮৭ হাজার ৬০০ টি বিষয়ের উপর রিভিউ ও স্কুটিনির জন্য আবেদন করেছিল। এরমধ্যে উত্তরপত্র রিভিউ করে ২৩শতাংশ এবং স্ক্রুটিনির পর ২৫ শতাংশ পরীক্ষার্থীর নম্বর বেড়েছে বলেই মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর। আগামী নভেম্বরের ৩ তারিখ থেকে পরিবর্তিত নতুন মার্কশিট দেওয়া হবে বলে জানানো হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফে। এদিন মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটেই রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিলেই দেখতে পাওয়া যাচ্ছে রিভিউ ও স্ক্রুটিনির ফলাফল।

 

 

Related Articles

Back to top button
Close