fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাবা রামদেবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছে রাজস্থান সরকার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বাবা রামদেবের করোনার ওষুধ করোনিল আবিষ্কারের দাবির বিরুদ্ধে সোচ্চার হল রাজস্থান সরকার।  কেন্দ্র সরকারকে না জানিয়ে রোগির ওপরে কিভাবে এই আয়ুর্বেদিক ওষুধ করোনিল প্রয়োগ করা হল তাই নিয়ে সোচ্চার হয়েছে প্রশাসন। এই অভিযোগকে সামনে রেখে রাজস্থান সরকারের পক্ষ থেকে যোগগুরু বাবা রামদেবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। যোগগুরুর বিরুদ্ধে  মামলা করতে চলেছে রাজস্থান সরকার।

আরও পড়ুন: করোনা নিরাময়ে ওষুধ আবিষ্কার করল পতঞ্জলি, দাবি করলেন বাবা রামদেব

সেইসঙ্গে রাজস্থান সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কেন্দ্রকে না জানিয়ে রোগিদের ওপর এই ওষুধ প্রয়োগ করা হয়েছে, এটি প্রতারণা। অনৈতিক কাজ করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার যোগগুরু বাবা রামদেব এক সাংবাদিক বৈঠকে দাবি করেন করোনা নিরাময়ে সফলতার সঙ্গে আয়ুর্বেদিক ওষুধ করোনিল আবিষ্কার করা হয়েছে।  যোগগুরু রামদেব আরও দাবি করেন, করোনিল প্রয়োগে করোনা নিরাময়ে ক্লিলিক্যাল সাফল্যের হার ১০০ শতাংশ।

আরও পড়ুন:রামদেবের করোনার ওষুধ নিয়ে প্রতিক্রিয়া আয়ুষ মন্ত্রকের! বন্ধ বিজ্ঞাপন

এই দিকে এই দাবির পরেই কেন্দ্রের আয়ুষ মন্ত্রকের পক্ষ থেকে ক্লিনিক্যাল রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে পতঞ্জলির কাছে থেকে। পতঞ্জলির পক্ষ থেকেও ইতিমধ্যেই সেই রিপোর্ট পাঠানো হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসে বিপর্যস্ত ভারত। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ১৪ হাজার পার করেছে। সবচেয়ে শোচনীয় অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে ইতিমধ্যেই ১ লক্ষ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। দিল্লিতেও আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার পার করেছে। গোটা বিশ্বে মৃত্যুর সংখ্যা ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে আর আক্রান্তের সংখ্যা ৯২ লক্ষ পার করে দিয়েছে।

Related Articles

Back to top button
Close