fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আগামীকাল মাধ‍্যমিক ও শুক্রবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামীকাল বুধবার প্রকাশিত হবে রাজ‍্যের মাধ‍্যমিকের ফলাফল। আর উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ হবে আগামী ১৭ জুলাই তথা শুক্রবার। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই ফোন আসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি ফোনে সাংবাদিকদের মুখ‍্যমন্ত্রী মমতার কথা শোনান। মুখ্যমন্ত্রী বলেন, কী ভাবে, কোন ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে তা শিক্ষা দফতর জানাবে। তিনি আগাম অভিনন্দন জানিয়েছেন ছাত্রছাত্রীদের।

এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, ‘মাধ্যমিক পরীক্ষার সব বিষয়ে পরীক্ষা হয়েছে। তাই মেধা তালিকা প্রকাশিত হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার কয়েকটি বিষয়ে পরীক্ষা হয়নি। তাই সিবিএসসি ও অন্যান্য বোর্ডের মতো মেধা তালিকা প্রকাশিত হবে না উচ্চমাধ্যমিকে।’

উল্লেখ্য, জুন মাসের শুরুতেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, মাধ্যমিকের খাতা দেখা হয়ে গিয়েছে। নম্বর সংগ্রহ করার প্রক্রিয়া শুরু হবে। আর পরিস্থিতি স্বাভাবিক হলেই ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। কিন্তু করোনার দাপট যেভাবে বাড়ছে, তাতে পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, তা নিয়ে নিশ্চিত নয় কেউই। ফলে সতর্কতার সঙ্গে এ বার মাধ্যমিকের ফল প্রকাশ করার সিদ্ধান্ত নেয় সরকার।

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, ফল প্রকাশ করলেও মার্কশিট দেওয়া নিয়ে বেশ কিছু নতুন নিয়ম চালু করা হতে পারে পরিস্থিতির কথা ভেবে। সেই সূত্রেই এ বার পরীক্ষার্থীদের স্কুলে ডেকে মার্কশিট দিতে চাইছে না পর্ষদ। তার পরিবর্তে অনলাইন ফল প্রকাশের পর সুযোগ বুঝে অভিভাবকদের আসতে হবে স্কুলে। স্কুলই সেই সময়ও নির্দিষ্ট করে দেবে। অ্যাডমিট কার্ড ও রেজিস্ট্রেশন সার্টিফিকেট নিয়ে অভিভাবকরা গেলেই মিলবে মার্কশিট।

Related Articles

Back to top button
Close