fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পুজোর আগেই মেরামত হবে রাস্তা, আশ্বাস পুরমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর আগেই সমস্ত রাস্তাঘাট সারাই হবে। এমনটাই আশ্বাস দিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তবে বৃষ্টি না কমলে রাস্তা সারাইয়ের কাজে হাত দেওয়া যাবে না বলেও জানান তিনি।

কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের রাস্তা নিয়ে শাসক দলের প্রতি ক্ষোভ ক্রমশই বাড়ছে। বীরভূম থেকে পশ্চিম মেদিনীপুর কিংবা আলিপুরদুয়ার থেকে কাকদ্বীপ সব জায়গাতেই কমবেশি প্রশাসনকে এই নিয়ে ক্ষোভের মুখে পড়তে হচ্ছে। কলকাতা-সহ রাজ্যের সব শহরেই বর্ষাতে ভেঙেছে অনেক রাস্তাই। আমফানের জন্যও রাস্তাঘাট অনেক জায়গায় ভেঙেছে দক্ষিণবঙ্গের তিন-চারটি জেলায়। লকডাউনের জন্য বর্ষার আগে এবার রাস্তাঘাট সারাই করা হয়ে ওঠেনি প্রশাসনের পক্ষ থেকে।

এই প্রসঙ্গে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “আমরা সব রাস্তাঘাট নিশ্চয়ই ঠিক করব। কিন্তু একটু বৃষ্টি কমুক। সাত দিন টানা রোদ পেলেই আমরা রাস্তা ঠিক করে দেব”।

আরও পড়ুন:বন্দে ভারত মিশনে বাইরে আটকে পড়া ১৫ লাখ মানুষ দেশে ফিরেছেন, জানালেন কেন্দ্রীয় বিমান পরিবহন মন্ত্রী

ভাঙা রাস্তায় চলাচল করতে গিয়ে প্রতিদিন অসুবিধায় পড়ছেন লক্ষ লক্ষ সাধারণ মানুষ। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছেন সেই সব রাস্তার উপর দিয়ে।

সেই প্রসঙ্গে ফিরহাদ হাকিম আশ্বস্ত করে জানান, “আবহাওয়ার একটু উন্নতি না হলে কাজ করা যাচ্ছে না। কলকাতা শহরের মাটি গঙ্গার মাটি। সেই জন্য এই মাটিও নরম। তাই বৃষ্টিটা একটু কমলেই কলকাতা-সহ শহরতলীর রাস্তা ঠিক হয়ে যাবে”। পাশাপাশি, পুরমন্ত্রী বিজেপিকে তোপ দেগে বলেন, “উন্নয়নের ব্যাপারে রাজ্যের মানুষের এই সরকারের উপর পূর্ণ ভরসা রয়েছে। দাঙ্গাসৃষ্টিকারীদের উপর বাংলার মানুষ ভরসা করবে না। সেটা এর আগেও প্রমাণিত হয়েছে। ফের সেটাই বাংলায় হবে”।

 

 

 

Related Articles

Back to top button
Close