fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুরো মার্কেটের ছাদের চাঙর ভেঙে আতঙ্ক বাজারে

মিল্টন পাল, মালদা: পুরো মার্কেটের ছাদের চাঙর ভেঙে আতঙ্ক বাজারে। ঘটনাটি ঘটেছে শুক্রবার মালদা শহরের ঝলঝলিয়ার কাজী আজহারউদ্দিন বাজারে। ঘটনায় আতঙ্কে ব্যবসায়ী থেকে সাধারন ক্রেতারা। ঘটনা জানতে পারে ওই এলাকায় যায় মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের কর্তারা। তাঁদের সামনেই এই পুরো মার্কেটের বেহাল অবস্থা কথা তুলে বিক্ষোভ দেখান একাংশ ব্যবসায়ীরা। দ্রুত সংস্কারের দাবি তুলেন বাজারের ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,বৃহস্পতিবার সকালে প্রতিদিনের মতোই ওই এলাকায় বাজারে দোকানে বেচাকেনা শুরু করেছিলেন ব্যবসায়ীরা। সেইসময় বাজারের একটি অংশের ছাদের বিশাল চাঙর হুরমুড়িয়ে ভেঙে পড়ে। অল্পের জন্য কয়েকজন ব্যবসায়ী প্রাণে বাঁচেন। যে অংশে এই দুর্ঘটনাটি ঘটে, সেখানকার ব্যবসায়ীরাও কিছুক্ষণের জন্য দোকান বন্ধ করে রাখেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের কর্তারা।

[আরও পড়ুন- মর্মান্তিক…মোমবাতি থেকে বাড়িতে আগুন, পুড়ে মৃত্যু ২ বছরের শিশুর, অগ্নিদগ্ধ আরও তিন]

ব্যবসায়ীদের অভিযোগ, ইংরেজবাজার পুরসভা কর্তৃপক্ষের উদাসীনতার কারণে এই এলাকার বাজারের ঘরগুলি জরাজীর্ণ হয়ে পড়েছে। সংস্কারের অভাবে বেহাল অবস্থা হয়েছে কাজী আজারুদ্দিন মার্কেটের। বর্ষা মরশুমে অনেক ঘরের দোকান দিয়ে জল পড়ছে। নিয়মিত বাজার পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করা হচ্ছে না। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটর আশঙ্কা রয়েছে। তাই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার কথা মালদার চেম্বার অফ কমার্সকেও জানানো হয়েছে।

ব্যবসায়ী সংগঠনের জেলা সম্পাদক জয়ন্ত কুন্ডু জানান, পুরনো ঝালঝালিয়া এলাকার এই বাজারটি সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে। এখানে ১০০-র বেশি দোকান রয়েছে। এছাড়াও বিভিন্ন ধরনের ফল, মাছ-মাংস, সবজির বাজার আছে। যেভাবে এদিন ছাদের চাঙরটি ভেঙে পড়েছিল, তাতে যে কোন মুহূর্তে বড় ধরনের বিপদ ঘটে যেতে পারতো। আমরা পুরো বিষয়টি পুরসভা কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছি। দ্রুত যাতে এলাকার বাজার সংস্কার করা হয়, তার দাবিও পুরসভায় জানানো হয়েছে। ইংরেজবাজার পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য দুলাল সরকার জানান, বিষয়টি জানার পর আমি ওই এলাকায় গিয়েছিলাম। দ্রুত যাতে ওই বাজারের সংস্কার করা হয়। সেই উদ্যোগ নেওয়া হচ্ছে।

 

 

 

Related Articles

Back to top button
Close