fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

জুলাই মাসেও স্কুল খুলবে না, ঘোষণা মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলছে আনলক-১। এতদিন মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, জুলাইতে স্কুল খুলবে। কিন্তু বুধবার সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ‘মনে হচ্ছে জুলাই মাসেও স্কুল খুলবে না। তবে উচ্চমাধ্যমিক-সহ যে পরীক্ষাগুলি রয়েছে সেগুলি সব জুলাইতেই হবে।’

মুখ্যমন্ত্রী বলেন, “শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারণে পড়াশোনার ক্ষতি হচ্ছে ছেলে-মেয়েদের। কিন্তু, সেটাও আমরা সভ্য সমাজ, শিক্ষা সমাাজ ভাবছি। তাদের যাতে কোনও সমস্যা না হয় সেটা দেখে নিতে হবে। ছাত্র-ছাত্রীদের স্বার্থ দেখতে হবে। ৩০ জুন পর্যন্ত আমরা বন্ধ রেখেছি। আমার মনে হচ্ছে জুলাই মাসও হয়ে যাবে। কিন্তু জুলাই মাসে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা আছে। পরীক্ষা চলবে। তবে স্কুল খুলবে না। শিক্ষকরা আমাদের সঙ্গে সহযোগিতা করছেন। অভিভাবকরাও সহযোগিতা করছেন।”

আরও পড়ুন: অনলাইন শুনানির পক্ষেই সহমত, হাজিরাতে না হাইকোর্টের তিন আইনজীবী সংগঠনের

তিনি বলেন, ‘এই বাজারে হাতে পয়সা নেই। সবারই এক অবস্থা। তাই স্কুল ফিস বাড়ানো, গাড়ি ভাড়া বাড়ানো যেন না হয়। তাতে মানুষই সমস্যায় পড়বেন।’ উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যের বিভিন্নপ্রান্তে স্কুলের এই অতিরিক্ত ফিস নিয়ে আন্দোলন হয়েছে। অভিভাবকেরা রাস্তায় নেমেছেন। তারপরেই এদিন এই আবেদন করেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, উচ্চমাধ্যমিকের এখনও তিনটি পরীক্ষা বাকি রয়েছে। সেগুলি জুলাইতে সেরে ফেলা হবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, তিনি জানিয়েছিলেন, সেই সময়ই স্কুলগুলি খুলে ফেলার কথা ছিল। কিন্তু যা পরিস্থিতি তাতে সেটা সম্ভব হবে না। ইতিমধ্যেই কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী জানিয়েছেন, ১৫ আগস্টের পর পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া যাবে।

Related Articles

Back to top button
Close