fbpx
কলকাতাহেডলাইন

অবস্থা সংকটজনক, বাঁটুল দ্য গ্রেটের স্রস্টা নারায়ণ দেবনাথের

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ শারীরিক অবস্থা ভালো নেই বাঁটুল দ্য গ্রেটের স্রস্টা নারায়ণ দেবনাথের। হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে। দীর্ঘদিন ধরেই হাসপাতালে রয়েছেন নারায়ণ দেবনাথ। এই মুহূর্তে তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। বর্তমানে কিংবদন্তী এই লেখকের বয়স ৯৬-এর কোঠায়। তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। ডা. সমরজিৎ নস্কর এবং তাঁর মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে রয়েছেন কার্টুনিস্ট। মাল্টিডিসিপ্লিনারি মেডিক্যাল বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে– শনিবার রাতে শিল্পীকে ভেন্টিলেটর সাপোর্ট দেওয়া হয়। বার্ধক্যজনিত সমস্যার পাশাপাশি কিডনি সমস্যায় ভুগছেন তিনি।

গত ১৩ জানুয়ারি হাসপাতালে শয্যাশায়ী প্রবীণ কার্টুনিস্টকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়েছিল। গত ২৪ ডিসেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিলেন নারায়ণ দেবনাথ।

ছোটদের কাঁছে এখনও তাঁর সৃষ্টিতে তৈরি ‘হাঁদা ভোঁদা’, ‘বাঁটুল দি গ্রেট’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’, ‘ডানপিটে খাঁদু আর তার কেমিক্যাল দাদু’র জনপ্রিয়তা আকাশছোঁয়া। ২০১৩ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পান নারায়ণ দেবনাথ। আর ২০২১ সালে পান পদ্মশ্রী, যে পুরস্কার দীর্ঘ অপেক্ষার পর গত ১৩ই জানুয়ারি তাঁর হাতে তুলে দেওয়া হয়।

Related Articles

Back to top button
Close