fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অল্প বৃষ্টিতেই বেড়িয়ে পড়লো শহরের রাস্তার কঙ্কালসার চেহারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষার শুরুতেই শহরের রাস্তার বেহাল দশা। উত্তর থেকে দক্ষিণ পূর্ব থেকে পশ্চিম শহর জুড়ে শহরের রাস্তার বেড়িয়ে পড়লো কঙ্কালসার চেহারা। কোথাও খানা খন্দে ভরে গেছে তো কোথাও আবার পিচ উঠে গিয়ে বেরিয়ে এসেছে কঙ্কাল সার চেহারা। বিপদে পড়তে হচ্ছে নিত্য যাত্রীদের। তবে শহরের রাস্তা অনেকাংশেই সারানো হয়ে গেছে বলে দাবি করছেন কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য রতন দে।

মহেশতলা, বেহালা, ঠাকুর পুকুর বা জেমস লং সরনী, রাজা মণীন্দ্রচন্দ্র রোড, বাইপাশরোড, বেলঘরিয়া হাইওয়ে সব রাস্তার হাল একই। গাড়ি নিয়ে যেতে যেমন বেগ পেতে হচ্ছে সাধারণ মানুষকে। ঠিক তেমনই পথ চলতি মানুষকেও চলতে হচ্ছে অতি সন্তর্পনে। রতন বাবু জানান, ‘লক ডাউনের জন্য অনেক জায়গায় কাজ থেমে ছিল। কিন্তু বড় রাস্তার ৯০ শতাংশ কাজ শেষ হয়ে গেছে। কিন্তু গলির রাস্তা গুলো অনেক ক্ষেত্রে ভিন্ন ভিন্ন সংস্থার হওয়ায় সেখানে কাজ সেই সংশ্লিষ্ট সংস্থা করবে।’ যদিও সংশ্লিষ্ট সংস্থা সেই রাস্তা না সারালে পুরসভা সেই কাজ করবে বলে জানিয়েছেন রতন দে।

এদিকে বৃষ্টির শুরুতেই জল জমতে শুরু করেছে রাস্তা গুলোতে। কোথাও বৃষ্টি থেমে গেলেও দিনের পর দিন জল জমে রয়েছে। এই মরশুমে জমা জল থেকে ডেঙ্গুর সংক্রমণের সম্ভাবনা থেকে যাচ্ছে। যা নিয়ে চিন্তায় রয়েছেন এলাকার বাসিন্দারা।

Related Articles

Back to top button
Close