fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রশাসনকে জানিয়েও সুরাহা না মেলায় স্থানীয় চাষিদের উদ্যোগে তৈরি হচ্ছে স্লাব কালভার্ট

বিদ্যুৎ কান্তি বর্মন, ঘোকসাডাঙ্গা: মাথাভাঙ্গা বিধানসভার বড়শৌলমারি অঞ্চলের অন্তর্গত দড়ি বস ফুলবাড়ি এলাকায় ২৭-২৮ নং বুথের মাঝে রয়েছে ধর নদীর ক্যানেল কিন্তু স্থানীয় বাসিন্দাদের একাধিক অভিযোগ দীর্ঘদিন প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি। তারা এসে দেখে গেলেও এখনো পর্যন্ত কোনো সুরাহা মিলেনি।

 

 

২৮ নং বুথের দক্ষিণ দড়ি বস এলাকার ফসল এপারে আনতে অর্থাৎ ২৭ নম্বরের উত্তর দড়ি বস এলাকায় আনতে প্রায় ৩-৪ কিলোমিটার ঘুরে আসতে হয় । বর্ষার সময় ট্রাক্টর ঠিকমতো যেতে পারে না ফলে চাষাবাদ করতে খুবই কষ্ট হয় সেই নিরিখে স্থানীয় ১২জন বাসিন্দা মিলে আমরা প্রায় এক লাখ টাকা খরচ করে একটি স্লাভ কালভার্ট তৈরির কাজ শুরু করলাম বলে জানান চাষী রবীন্দ্র বিশ্বাস ,গণেশ চৌধুরী ,সমীর মজুমদার।

 

 

স্থানীয় শংকর বিশ্বাস বলেন আমরা জমির খতিয়ান সহ বহুবার দরখাস্ত করেছি কিন্তু কোনও সুরহা মেলেনি প্রশাসন শুধু আশ্বাস দিয়েই গেছে কবে কি হবে কে জানে এমত অবস্থায় আমাদের বর্ষায় ওপারে যেতে প্রায় ৩-৪ কিলোমিটার ঘুরে যেতে হয় ফসল বুনতে গেলেও বহু সমস্যার সম্মুখীন হতে হয় জমি চাষ করতে ট্রাক্টর নিয়ে যাওয়ার কোনো রাস্তাও থাকে না। এই এলাকায় কৃষি কাজে প্রধান জীবিকা। বর্তমানে আমাদের চাষাবাদ করতে খুবই কষ্ট হয় ঠিকই সাথে বিভিন্ন সমস্যা তৈরি হয় তাই আমরা স্থানীয়রা মিলেই বুদ্ধি করে কালভার্টের ব্যবস্থা করেছি । কাজ শুরু পরও এখনো পর্যন্ত কোন প্রশাসন এর খোঁজ খবর নেয়নি।

 

 

এ বিষয়ে বড়শৌলমারি অঞ্চলের প্রধান ও এন এস এস সাথে ফোনে যোগাযোগ করাচেস্টা করা হলেও ফোনে পাওয়া যায়নি।

Related Articles

Back to top button
Close