fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাতের অন্ধকারে গাছ পাচার করতে গিয়ে ধরা পড়ল পাচারকারী ,গ্রেফতার যুবক

নিজস্ব প্রতিনিধি, পটাশপুর (পূর্ব মেদিনীপুর):  রাতের অন্ধকারে লুকিয়ে সরকারি গাছ চুরি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পটাশপুর থানার পুলিশ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর এক ব্লকের গোনাড়া গ্রামে। পুলিশ জানিয়েছে অভিযুক্ত গোপাল বর্মন, তার বাড়ি পটাশপুর থানা পঁচেট এলাকায়। বুধবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক জামিন নাকচ করে জেল হেফাজতের নির্দেশ দেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগিয়েছে পূর্ব মেদিনীপুর জেলার আমফান ঘৃণিঝড়ের ফলে একাধিক বড় বড় গাছ ভেঙে পড়েছে। ভেঙে পড়া গাছের মূল্য কয়েক লক্ষাধিক টাকা। এই ঝড়ের ফলে এলাকায় বিদ্যুৎ পরিষেবা এখনো স্বাভাবিক হয়নি।সেই সুযোগ কাজে লাগিয়ে রাতের অন্ধকারে পটাশপুর এক ব্লকের দামি দামি গাছ চুরি করে নিয়ে পালাচ্ছে একদল দুষ্কৃতিকারীর যুবকেরা। মঙ্গলবার গভীর রাতে এলাকা থেকে দামী দামী গাছ কেটে পাচারের চেষ্টা করেছিল কয়েকজন দুষ্কৃতিকারী যুবক। গ্রামবাসীরা বিষয়টি জানতে পেরে পুরো এলাকাটি ঘিরে ফেলে। ঘটনায় বেগতিক বুঝে কয়েকজন দুষ্কৃতিকারী যুবক পালিয়ে যায়। গ্রামবাসীদের হাতে গোপাল বর্মন নামে এক যুবক ধরা পড়ে যায়। গোপালকে আটকে রেখে থানায় খবর দেয় গ্রামবাসীরা। পুলিশ উত্তেজিত জনতার কাছ থেকে গোপালকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

আরও পড়ুন: মহারাষ্ট্র থেকে হাওড়ায় আসছে ৮টি শ্রমিক স্পেশ্যাল

গ্রামবাসীদের অভিযোগ ঝড়ের পর থেকে কয়েকজন দুষ্কৃতি যুবক গাছ কেটে দিনের পর দিন পাচার করছিল। এলাকা থেকে শতাধিক গাছ কেটে পাচার হয়ে গেছে। আবার কিছু গাছ কেটে গুড়ি কেটে পুকুরে ফেলে দেওয়া হয়েছে বলে গ্রামবাসীদের অভিযোগ। গভীর রাতে গ্রামবাসীদের পক্ষে থানায় একটি অভিযোগ দায়ের করেন। পটাশপুর থানার ওসি চন্দ্রকান্ত শাসমল বলেন অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে। এই ঘটনার সঙ্গে আরও কারা কারা যুক্ত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। বাকীদের খোঁজে জোরদার তল্লাশি শুরু করা হয়েছে।

Related Articles

Back to top button
Close