fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

একুশের লক্ষ্যে নতুন পুরনোদের নিয়ে ঘর গোছালো রাজ্য বিজেপি

শরণানন্দ দাস,কলকাতা: রাজ্যে একুশের মহারণের খুব দেরি নেই। করোনার কারণে ময়দানে নামা না গেলেও সাংগঠনিকভাবে ঘর গোছানোর কাজ শুরু করে দিল রাজ্য বিজেপি। সোমবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করলেন নতুন রাজ্য কমিটির। নতুন ও পুরনো মুখের ভারসাম্য বজায় রাখা হলো আগামী মহারণের দিকে তাকিয়েই।
উল্লেখযোগ্য বদল হলো দলের দুই শাখা সংগঠনে। হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের জায়গায় বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী পদে এলেন অগ্নিমিত্রা পল। লকেট হলেন রাজ্য সাধারণ সম্পাদক। পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত হলেন সাধারণ সম্পাদক। সাংগঠনিক ক্ষেত্রে তিনি নতুন মুখ।

যুবমোর্চার সভাপতি পদে এলেন নতুন মুখ বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তবে জায়গা হয়নি শোভন চট্টোপাধ্যায়ের। দিলীপ ঘোষ অবশ্য বললেন, ‘শোভন চট্টোপাধ্যায় দলেই রয়েছেন।’ নতুন কমিটিতে ১২ জন সহ-সভাপতি রয়েছেন, তাঁরা হলেন- ডা. বিশ্বপ্রিয় রায়চৌধুরী, জয়প্রকাশ মজুমদার, ডা. সুভাষ সরকার,রাজকমল পাঠক, দেবাশীষ মিত্র, প্রতাপ বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় (রাজু), রীতেশ তেওয়ারি, ভারতী ঘোষ, মাফুজা খাতুন, অর্জুন সিং, দীপেন প্রামাণিক। এঁদের মধ্যে পদোন্নতি হয়েছে প্রতাপ বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য ( রাজু) বন্দ্যোপাধ্যায়ের, সাধারণ সম্পাদক পদ থেকে সহ-সভাপতি হলেন। উল্লেখযোগ্য নতুন মুখ সাংসদ অর্জুন সিং। বাদ পড়লেন চন্দ্র বসু।

আরও পড়ুন: শ্রমিক স্পেশালকে ‘করোনা এক্সপ্রেস’! রাজ্যের মানুষকে ভাইরাস বলায় মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে: রাজু

৫ জন সাধারণ সম্পাদকের মধ্যে তিনজন পুরনো মুখের সায়ন্তন বসু, সঞ্জয় সিং ও রথীন বসু। নতুন মুখ দুই সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও জ্যোতির্ময় সিং মাহাত। এছাড়া ১০ জন সম্পাদক পদে উল্লেখযোগ্য মুখ সব্যসাচী দত্ত, সঙ্ঘমিত্রা চৌধুরী। বিজেপির মহিলা মোর্চার সহসভানেত্রী পদ থেকে সঙ্ঘমিত্রা সম্পাদক পদে উন্নীত হলেন। বাকিরা হলেন তূষার মুখোপাধ্যায়, তুষারকান্তি ঘোষ, শর্বরী মুখোপাধ্যায়, তনুজা চক্রবর্তী, অরুণ হালদার, দীপাঞ্জন গুহ, বিবেক সোনকর ও ফাল্গুনী পাত্র। শাখা সংগঠনের মধ্যে এসসি মোর্চার সভাপতি পদে এলেন দুলাল বর, এসটি মোর্চার দায়িত্বে খগেন মুর্মু, ওবিসি মোর্চার দায়িত্বে নির্মল কর্মকার, কিষাণ মোর্চার দায়িত্বে মহাদেব সরকার, সংখ্যা লঘু মোর্চার দায়িত্বে আলি হোসেন। প্রসঙ্গত গত ১৬ জানুয়ারি দ্বিতীয়বারের জন্য সভাপতি নির্বাচিত হন দিলীপ ঘোষ।

  • পঃ বঙ্গ বিজেপির নতুন রাজ্য কমিটি

সভাপতি-শ্রী দীলিপ ঘোষ
সহ সভাপতি-
সুভাষ সরকার
বিশ্বপ্রিয় রায়চৌধুরী
প্রতাপ ব্যানার্জি
রাজকমল পাঠক
বাপি মিত্র
রিতেশ তেওয়ারী
জয়প্রকাস মজুমদার
অর্জুন সিং
অনিন্দ্য ব্যানার্জি
দীপেন প্রামানিক
ভারতী ঘোষ
মাফুজা খাতুন

সাধারণ সম্পাদক
সায়ণতন বসু
লকেট চ্যাটার্জি
জ্যোতির্ময় মাহাতো
সঞ্জয় সিং
রথীন্দ্রনাথ বসু

সম্পাদক
তুষার মুখার্জী
দিপাঞ্জন গুহ
বিবেক সনকার
সব্যসাচী দত্ত
ফাল্গুনী পাত্র
তনুজা চক্রবর্তী
সংহমিত্রা চৌধুরী
সর্বরী মুখার্জী
অরুণ হালদার
তুষার ঘোষ

মহিলা মোর্চা
অগ্নিমিত্রা পাল
যুব মোর্চা
সৌমিত্র খাঁ
কিষান মোর্চা
মহাদেব সরকার
এস সি মোর্চা
দুলাল বর
এস টি মোর্চা
খগেন মুর্মু
সংখ্যালঘু মোর্চা
আলী হোসেন

Related Articles

Back to top button
Close