fbpx
কলকাতাহেডলাইন

কোভিড পরিস্থিতিতে সদ্য স্নাতকোত্তর ৩০১ জন নতুন চিকিৎসককে নিয়োগের নির্দেশিকা রাজ্যের

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে প্রতিদিনই উদ্বেগ বাড়িয়ে দেওয়ার মতো বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে রাজ্যে কোভিড হাসপাতালের সংখ্যাবৃদ্ধির সঙ্গে চিকিৎসকের সংখ্যাবৃদ্ধির প্রয়োজনীয়তাও রয়েছে বলে মনে করছে স্বাস্থ্য দফতর।
তাই কোভিড মহামারী পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে ৩০১ জন সদ্য স্নাতকোত্তর চিকিৎসক নিয়োগ করার সিদ্ধান্ত ঘোষণা করা হল। শনিবার রাতেই এই নিয়ে নির্দেশিকা জারি করা হয়েছে।

উল্লেখ্য, এই নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে সমস্ত চিকিৎসকের নাম, কে কোন ইনস্টিটিউট থেকে কোন বিষয় নিয়ে তাঁরা পাশ করেছেন ইত্যাদি। সেই সঙ্গে বলা হয়েছে, কোন হাসপাতালে কোন দায়িত্ব নিয়ে নিয়োগ হবেন তাঁরা। এই নির্দেশিকা বেরোনোর ৭ দিনের মধ্যে কাজে যোগ দিতে হবে। তবে ভিন্ রাজ্যে ভ্রমণের ইতিহাস থাকলে নিয়োগ বাতিল হয়ে যাবে। তার জায়গায় পরবর্তী যোগ্য চিকিৎসককে নিয়োগ করা হবে। যে যে হাসপাতালে নিযুক্ত হতে চলেছেন এই সদ্য পাশ করা চিকিৎসকরা, তাঁদের কাজে যোগ দেওয়ানোর ব্যাপারে হাসপাতাল সুপার, সিএমওএইচ-দের দায়িত্ব নিতে বলা হয়েছে।

সম্প্রতি ১০ হাজার জুনিয়র চিকিৎসকের স্টাইপেন্ড বাড়ানোর কথা জানানো হয়।
১৭ জুন আরও ঘোষণা হয়, যাঁরা ডাক্তারিতে পোস্ট গ্র্যাজুয়েট করছেন, তাঁরা যদি সেই সব ‘ডিফিকাল্ট এরিয়া’য় স্বেচ্ছায় কাজ করতে চান, তাহলে তাঁদের পরীক্ষার নম্বর ১০ শতাংশ অতিরিক্ত দিয়ে দেওয়া হবে আগে থেকেই। অর্থাৎ ১০০ নম্বরের কোনও পরীক্ষায় ১০ নম্বর এই খাতেই পেয়ে যাবেন চিকিৎসক পরীক্ষার্থীরা। এবার জানানো হল, পাশ করে আর বসে থাকতে হবে না চিকিৎসকদের। অবিলম্বে তারা কাজে যোগ দিতে পারবেন।

Related Articles

Back to top button
Close