fbpx
কলকাতাদেশপশ্চিমবঙ্গহেডলাইন

পুজোর মাসে নতুন ৫টা স্পেশাল ট্রেন পাচ্ছে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর মাসে নতুন ৫ টা স্পেশাল ট্রেন পাচ্ছে রাজ্য। খুশির খবর সন্দেহ নেই। যাত্রী চাহিদার কথা মাথায় রেখে পূর্ব রেল ১৩ টি রুটে স্পেশাল ট্রেন চালানোর জন্য রেল বোর্ডের কাছে অনুমতি চেয়েছিল। সূত্রের খবর, ৫ টি ট্রেন চালানোর অনুমতি মিলেছে। ১ অক্টোবর থেকে ট্রেনগুলি চলাচল করতে পারে।

 

কোন কোন ট্রেন চলবে? রেল বোর্ড সূত্রে খবর, হাওড়া থেকে গুয়াহাটির মধ্যে চলবে একটি স্পেশাল , একটি শিয়ালদা ও নয়াদিল্লির মধ্যে, হাওড়া ও জামালপুরের মধ্যে একটি ও মালদহ – নয়াদিল্লির মধ্যে দুটি স্পেশাল ট্রেন। পূর্ব রেল সূত্রে খবর, এই সমস্ত রুটে ব্যাপক যাত্রী চাহিদা রয়েছে তাই এই রুটগুলোতেই আপাতত নতুন স্পেশাল ট্রেন চলাচল করবে।
প্রসঙ্গত পূর্ব রেল হাওড়া, শিয়ালদা ও মালদা ডিভিশনের ১৩ টি রুটে স্পেশাল ট্রেন চালানোর অনুমতি চেয়েছিল। যে ৫ টি স্পেশাল ট্রেন চালানোর অনুমতি মিলেছে তা এই তালিকায় ছিল। যেমন- ১২৩৪৫/৪৬ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস। পূর্ব রেলের হিসেব প্রতিদিন গড়ে ১২৫.৬১% যাত্রী থাকে। প্রতি ট্রিপে ৯.৭৫ লক্ষ টাকা আয় হয়।

 

১২৩১৩/১৪ শিয়ালদা- নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, গড় আয় ২৮.৩৩ লক্ষ টাকা, ১৩৭১/৭২ হাওড়া- জামালপুর এক্সপ্রেস।
আপাতত ৫ টি স্পেশাল ট্রেনের অনুমতি পাওয়া গিয়েছে। অনেকেই কলকাতায় কর্মসূত্রে থাকেন। পুজোয় বাড়ি ফিরতে চান, তাঁদের কিছুটা হলেও এ খবর স্বস্তি দেবে। অনেকের আশা বাকি ট্রেনগুলোও হয়তো উৎসবের মরশুমে চালু হয়ে যাবে।

Related Articles

Back to top button
Close