fbpx
দেশহেডলাইন

অযোধ্যায় মসজিদ নির্মাণের জন্য় তৈরি ট্রাস্ট, ঘোষণা সুন্নি ওয়াকফ বোর্ডের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:   রাম মন্দিরের ভূমিপুজোর আয়োজন ঘিরে যখন সরগরম অযোধ্যা, ঠিক সেই আবহেই এবার মসজিদ নির্মাণের জন্য ট্রাস্ট তৈরির ঘোষণা করা হল। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে মসজিদ তৈরিতে ট্রাস্ট গঠন করল উত্তরপ্রদেশ সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ড । ট্রাস্টের নাম ইসলামিক কালচারাল ফাউন্ডেশন। ট্রাস্টের সদস্য হবেন ১৫ জন। অযোধ্যার ধান্নিপুর গ্রামে ৫ একর জমিতে মসজিদ নির্মাণের জন্য় ‘ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন’ নামে ট্রাস্ট তৈরি করা হয়েছে বলে বুধবার ঘোষণা করলেন উত্তরপ্রদেশ সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের প্রেসিডেন্ট জুফর আহমেদ ফারুকি।

এ প্রসঙ্গে ফারুকি জানিয়েছেন, ‘অযোধ্যার ধান্নিপুর গ্রামে ৫ একর জমিতে মসজিদ, ইন্দো-ইসলামিক রিসার্চ সেন্টার, লাইব্রেরি ও হাসপাতাল তৈরির পুরো বিষয়টি দেখভাল করবে ট্রাস্ট’। ট্রাস্টের চেয়ারম্য়ান ও চিফ ট্রাস্টি হবেন ফারুকি। এ বিষয়ে তিনি জানিয়েছেন, ‘ট্রাস্টে ১৫ জন সদস্য় থাকবেন। যাঁদের মধ্য়ে ৯ জনের নাম ঘোষণা করা হয়েছে। তাঁরাই বাকি ৬জনকে নিযুক্ত করবেন’।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর রাম ফোবিয়া! অযোধ্যায় মন্দির শিলান্যাসের দিনে লকডাউনে ক্ষুব্ধ ভিএইচপি

উল্লেখ, আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠান। যে অনুষ্ঠান ঘিরে সরগরম অযোধ্য়া। ওই অনুষ্ঠানে যোগদানের জন্য় আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীকে। রাম মন্দিরের ভূমিপুজোয় প্রধানমন্ত্রী অংশ নেবেন বলে জানিয়েছে রাম জন্মভূমি ট্রাস্ট। ভূমিপুজোয় আমন্ত্রণ জানানো হয়েছে বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানি, এমএম যোশীদেরও।

গতবছর ৯ নভেম্বর অযোধ্য জমি বিতর্কে ঐতিহাসিক রায় দেয় সুপ্রিম কোর্ট। সেই রায়ে বলা হয়, অযোধ্যস্থলে ২.৭৭ একর বিতর্কিত জমিতেই তৈরি হবে রাম মন্দির। পাশাপাশি অযোধ্যার মধ্যেই বাবরি মসজিদ তৈরির জন্য ৫ একর জমি দেওয়া হবে মুসলিম পক্ষকে।

Related Articles

Back to top button
Close