fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

হু হু করে বাড়ছে কলকাতার তাপমাত্রা, হাঁসফাঁস অবস্থা শহরবাসীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  বৃহস্পতিবার শহরের আকাশ সারাদিন আংশিক মেঘলা থাকবে। শহর ও শহরতলি জুড়ে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। কলকাতায় বর্ষা, তাপমাত্রা বেড়ে হাঁসফাঁস অবস্থা শহরের। পরিস্থিতি অস্বস্তিকর। স্বাভাবিকের অনেক উপরে রয়েছে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। আবহাওয়াকে অস্বস্তিকর করছে অতিরিক্ত আর্দ্রতা। বঙ্গোপসাগর থেকে আসা এই জলীয়বাষ্প প্রভাবে প্রচুর বৃষ্টি হবে আসাম, মেঘালয় সিকিম ও উত্তরবঙ্গে। উত্তরবঙ্গে একটানা ভারী বৃষ্টি। বৃহস্পতিবার থেকে আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির আশঙ্কা। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।

Monsoon rain clouds over the Jodhpur Park area of South Kolkata, India

মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ সিকিম উত্তরবঙ্গে সক্রিয়। এর প্রভাবে দক্ষিণা বাতাসে ভর করে প্রচুর জলীয়বাষ্প ডুকছে উত্তর-পূর্ব ভারতে। বঙ্গোপসাগর থেকে আসা এই জলীয়বাষ্প প্রভাবে প্রচুর বৃষ্টি হবে আসাম, মেঘালয়, সিকিম ও উত্তরবঙ্গে। উত্তরবঙ্গে একটানা ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি চলবে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টি ।

আরও পড়ুন: বাস অধিগ্রহণ করলে করুক, ভোটের বকেয়া টাকা মেটাক সরকার দাবি বাসমালিকদের

বৃহস্পতিবার ও শুক্রবার থেকে আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ,উত্তর দিনাজপুরে। মালদা ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। বজ্রবিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বীরভূম মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়াতে।

Related Articles

Back to top button
Close