fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা মোকাবিলায় চওড়াহাটে মাছ ও মাংসের দোকান তিন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ব্যবসায়ীরা

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: মারন রোগ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলায় বাজারে ভীড় কমাতে চওড়াহাটে মাছ ও মাংসের দোকান তিন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ব্যবসায়ীরা। মঙ্গলবার চওড়াহাট মাছ ও মাংস ব্যবসায়ী সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। উভয় সংগঠনের এদিনের এই বৈঠকে বৃহস্পতিবার থেকে শুরু করে শনিবার পর্যন্ত তিন দিন চওড়াহাট বাজারের মাছ ও মাংসের দোকান বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়। এই রোগ মোকাবিলায় বাজারে ভিড় কমাতে মাছ ও মাংসের ব্যবসায়ীরা যে সিদ্ধান্ত নিয়েছে তাকে সাধুবাদ জানান অনেকেই।

এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন চওড়া হাট মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি মঙ্গল বিশ্বাস, সম্পাদক ফুলাল দাস, মাংস ব্যবসায়ী সমিতির বিগ্না কুরাশি , বুলন মিয়া প্রমুখ। প্রসঙ্গত দিনহাটায় গত দুই দিনে শহরের গসানি রোডে দুই জন ছাড়াও মহকুমায় মোট ৩৮ জন করোনা সংক্রমিত হয়। এরপরই মাছ ও মাংসের বাজারে ভিড় কমাতে নড়েচড়ে ব্যবসায়ীরা।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে দিনহাটায় করোনার সংক্রমনের সংখ্যা বললেও চওড়াহাট বাজারে ভিড় কমেনি। শুধু তাই নয় অনেকের মুখেই দেখা যায়নি মাস্ক। এর ফলে সামাজিক দূরত্ব বিঘ্নিত হয়ে পরে বাজারে। বিভিন্ন ভাবে অভিযোগ উঠতে থাকে। ইতিপূর্বেও ব্যবসায়ীরা বাজারে ঢোকার মুখ বাঁশ দিয়ে আটকে দিয়ে ভিড় কমানোর চেষ্টা করেন।

এদিন বৈঠক শেষে মৎস্য ব্যবসায়ী সমিতির সম্পাদক মঙ্গল বিশ্বাস জানান, দিনহাটায় গত দুই দিনে ৩৮ জন করোনা সংক্রমিত হয়েছে। এদের মধ্যে দুইজন দিনহাটা শহরের গোসানি রোডের বাসিন্দা। এই অবস্থা থেকে মানুষকে রক্ষা করতে বাজারে যাতে মিস না হয় সেদিকে লক্ষ্য রেখে বৃহস্পতিবার থেকে তিন দিনের জন্য চওড়াহাট বাজারে মাছ ও মাংসের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে কিছুটা হলেও বাজারে ভিড় কমবে বলেও তিনি উল্লেখ করেন।

মহকুমা ব্যবসায়ী সমিতির সম্পাদক রানা গোস্বামী বলেন, করোনা মোকাবিলায় মাছ ও মাংসের বাজারে ভিড় কমাতে নিজেদের ক্ষতি হবে জানা সত্ত্বেও ব্যবসায়ীরা তিন দিন বাজার বন্ধ রাখার যে সিদ্ধান্ত নিয়েছে তা যথেষ্ট সাধুবাদযোগ্য।

Related Articles

Back to top button
Close