fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দক্ষিণ ভারত থেকে দুটি ট্রেনে উত্তর ও দক্ষিণ বঙ্গের ৩৫০০ যাত্রী পুরুলিয়া স্টেশনে নামাবে রেল

গৌতম প্রামানিক, পুরুলিয়া: বাঙালি শ্রমিক এবং দক্ষিণ ভারতে চিকিৎসার জন্য যাওয়া রোগী ও রোগীর আত্মীয়দের নিয়ে ব্যাঙ্গালোর থেকে দু’দফায় প্রায় ৩৫০০ জন পুরুলিয়ায় ফিরছেন।  নিউ জলপাইগুড়ির পরিবর্তে পুরুলিয়ায় যাত্রীদের নামাবে দক্ষিণ ভারত থেকে আসা একটি ট্রেন। ওই ট্রেনটি প্রায় ১৪০০ যাত্রী নিয়ে মাঝ রাতে পুরুলিয়া স্টেশনে আসার কথা।
সেইমতো পুরুলিয়া স্টেশনে প্রস্তুতি নেওয়া হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা থেকে শুরু করে যা কিছু প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হয়েছে পুরুলিয়া স্টেশন চত্বরে।  ব্যাঙ্গালোর থেকে পুরুলিয়া এসে পৌঁছাবে বিশেষ ট্রেনটি। ওই ট্রেনটি নিউ জলপাইগুড়িতে গন্তব্যস্থল ছিল। কিছু সমস্যার জন্য ট্রেনটি গ্রিন জোন পুরুলিয়া স্টেশনে যাত্রীদের নামানো হবে বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে। যাত্রীদের মধ্যে পুরুলিয়া জেলা ছাড়াও দুই বর্ধমান, বীরভূম, দুই দিনাজপুর সহ উত্তর বঙ্গের অন্যান্য জেলার বাসিন্দা রয়েছেন।

আরও পড়ুন: মদের দোকান বন্ধের দাবিতে এসইউসিআইয়ের ছাত্র-যুব-মহিলা সংগঠনের বিক্ষোভ

অন্যদিকে, বৃহস্পতিবার ব্যাঙ্গালোর থেকেই পুরুলিয়া অন্য একটি ট্রেন পৌঁছাবে। ওই ট্রেনে পুরুলিয়ার ১২৪৪, বীরভূমের ৫৯০ এবং পশ্চিম বর্ধমানের ১৯৬ জন যাত্রী রয়েছেন বলে রেল সূত্রে জানা গিয়েছে। এদিন চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখেন জেলাশাসক রাহুল মজুমদার জেলা পুলিশ সুপার এস সিলভামুরগন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার পিনাকি দত্ত। উপস্থিত ছিলেন স্টেশন ম্যানেজার সহ অন্যান্য আধিকারিকরা।

Related Articles

Back to top button
Close