fbpx
দেশহেডলাইন

কুর্ণিশ! অসুস্থ মহিলাকে কাঁধে নিয়ে টানা ১৫ ঘন্টা হেঁটে দীর্ঘ ৪০ কিমি পাড়ি দিয়ে হাসপাতালে পৌঁছে দিলেন জওয়ানরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২০১৮ সালের ছত্তিশগড়ের প্রত্যন্ত এক এলাকার থেকে গর্ভবতী মহিলাকে স্ট্রেচারে নিয়ে অনেকখানি পথ পেরিয়ে হাসপাতালে ভর্তি করে দিয়ে এসেছিলেন কর্মরত সেনা জওয়ানরা। কয়েক দিন ধরে টানা বর্ষণে এমন অবস্থা হয়েছিল যে অ্যাম্বুলেন্স বা অন্য কোনও গাড়ি মহিলার বাড়ি অবধি যাওয়া সম্ভব ছিল না। এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি। তবে এবার ঘটনাস্থল ইন্দো-তিব্বত বর্ডার। আহত এক মহিলাকে ১৫ ঘণ্টা ধরে পায়ে হেঁটে নিরাপদ স্থানে বয়ে আনলেন ইন্দো-তিব্বত বর্ডার পুলিশের ৪১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা। এমন কাজের জন্য জওয়ানদের কুর্ণিশ জানিয়েছে গোটা দেশ।

জানা গেছে, লাপসা থেকে পিথোরাগড়ের মুন্সিয়ারিতে প্রায় ৪০ কিলোমিটার পথ পায়ে হেঁটে স্ট্রেচারে করে আহত মহিলাকে বয়ে এনে মানবিকতার এক অনন্য নজির গড়লেন সেনারা। এই পথ পার হতে গিয়ে তাঁদের অতিক্রম করতে হতে হয়েছে ছোট ছোট খরস্রোতা নদী। পার হতে হয়েছে সরু একফালি সেতু। এই পথ ধরে কাউকে নিয়ে আসা এক রকম চ্যালেঞ্জ বলা চলে। আর সেই কাজটাই সাফল্যের সঙ্গে করে দেখালেন জওয়ানরা।

সূত্রের খবর, শেষমেশ আহত ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাঁর চিকিৎসার আশা এলাকার মানুষ প্রায় ছেড়ে দিয়েছিলেন, সেই তাঁকেই হাসপাতালের দরজায় পৌঁছে দিতে পেরেছেন জওয়ানরা। এক অর্থে তাঁরাই মহিলাকে জীবন দান করলেন।

Related Articles

Back to top button
Close