fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

“নমস্তে ট্রাম্প” অনুষ্ঠান থেকেই দেশে করোনা ছড়িয়েছে, দাবি অনুব্রতর

দিব্যেন্দু রায়, কেতুগ্রাম: গুজরাতের “নমস্তে ট্রাম্প” অনুষ্ঠান থেকেই সারা দেশে করোনা ছড়িয়েছে বলে দাবি করলেন তৃণমূলের বীরভুম জেলা সভাপতি অনুব্রত মন্ডল। অনুব্রতর কথায়, “নরেন্দ্র মোদি গুজরাতে ‘ নমস্তে ট্রাম্প’ সভাটা করেছিলেন। সভা উপলক্ষে আমেরিকা থেকে সাড়ে তিন হাজার লোক এসেছিল। তাঁরাই দেশে করোনা ভাইরাস ছড়িয়ে দিয়ে গেল।” মঙ্গলবার কেতুগ্রামের গঙ্গাটিকুরির কৃষিমান্ডিতে দলের বুথ ভিত্তিক কর্মী সম্মেলনে যোগ দিয়ে এমনই দাবি করলেন তৃণমূলের বীরভুম জেলা সভাপতি অনুব্রত মন্ডল।

পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীকে আক্রমণ করে বলেন,’মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশের প্লেন বন্ধ করার কথা বলেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী শোনেননি। এছাড়া পাঁচ দিন লকডাউন করার আগে যদি ট্রেন চালাত তাহলে যে সমস্ত মানুষ বাইরে কাজে গিয়েছিলেন তাঁরা বাড়ি ফিরতে পারতেন। তাহলে দেশে এত করোনা বাড়ত না। নরেন্দ্র মোদি মাথা মোটা লোক’’।

পাশাপাশি এদিন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করে অনুব্রত বলেন, ” গতকাল একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে দেখলাম অমিত শাহ বলেছেন, ৪৩ কোটি মানুষকে ৫২ কোটি টাকা দিয়েছি। কত বড় মূর্খ বলুন তো। ৪৩ কোটি মানুষকে ৫২ কোটি টাকা দিলে এক একজন মানুষ এক কোটির বেশি পায়। আবার বলেছে ২০ কোটি মহিলাকে ২০ কোটি টাকা দিয়েছি। তাহলে তো একজন মহিলা ১ কোটি করে টাকা পেতে হয়। এছাড়াও অমিত শাহ বলেছেন ৮ কোটি কৃষককে ১৬ কোটি টাকা দিয়েছে। তাহলে তো একজন কৃষক ২ কোটি করে টাকা পেতে হয়। কত বড় মুর্খ বলুন তো। অশিক্ষিত তো। যোগ বিয়োগ জানে না।গুণ জানে না। তা না হলে এতবড় মিথ্যা কথা বলতে পারে।”

এদিকে অনুব্রতর এহেন হিসাব শুনে কার্যত অস্বস্তিতে পড়ে যান দলের নেতা কর্মীরা। তবে কেউই তাঁর এই ভুল ভাঙাবার সাহস দেখাননি। এরপর অনুব্রত বলেন,”এবারে ভোটের কৌশলটা পালটাতে হবে। কারণ মিটিং মিছিল হবে না, তাই কৌশলে ভোট করতে হবে ।” এদিন কেতুগ্রামের বিধায়ক শেখ সাহনাওয়াজকে অঞ্চল পিছু একজন করে অবজার্ভার তৈরি করার নির্দেশ দেওয়ার পাশাপাশি সাধারণ মানুষের পাশে থাকার জন্য দলের নেতা কর্মীদের বার্তা দেন অনুব্রত।

 

Related Articles

Back to top button
Close