fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নতুন করে বেতনী নদীর জলে গ্রাম প্লাবিত, বিপাকে গ্রামবাসীরা 

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাট মহকুমার সুন্দর বন, সন্দেশখালি এক’নম্বর ব্লকের নেতাজি পল্লী গ্রাম সহ বেশ কিছু গ্রামে বেতনী নদীর জলের স্ফিতি বেড়ে নোনা জল ঢুকে পড়েছে গ্রাম গঞ্জে। একদিকে ক্ষতিগ্রস্ত, অন্যদিকে গবাদিপশু নিয়ে প্রায় শতাধিক পরিবার কে ওই এলাকা থেকে সরে যেতে হয়েছে। এরা অনেকেই রাস্তার ধারে কোন রকম ভাবে বেঁচে আছেন। আবার ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে বেশ কিছু মানুষ। সব মিলিয়ে এই জল ঢোকায় সমস্যায় পড়েছে এই অঞ্চলের বিস্তীর্ণ মানুষ।

মাথার উপরে আকাশের জল, নিচ দিয়ে ঢুকছে নদীর নোনা জল। ওই সুন্দরবনের মানুষ ভীষণ সংকটের সামনাসামনি রয়েছে। আসছে ৩ জুন, ভরা কোটাল, এখনই প্রশাসন বাঁধ মেরামতি না করে তবে ভরা কোটালে আবার যদি নতুন করে গ্রামের ভিতরে নোনা জল ঢোকে পারে এবং ওই গ্রামের মানুষের বাঁচা দুষ্কর হয়ে পড়বে।

আরও পড়ুন: অসহায় মানুষের পাশে যুব তৃণমূল কংগ্রেস

সুন্দর বনের মানুষ ভীষণ আতঙ্কের প্রহর গুনতে হবে। তার উপরে ওই আশ্রয়হীন মানুষজনের অভিযোগ, তারা ঠিকমতো ত্রাণ ও পানীয় জল পাচ্ছেন না। পাশাপাশি খোলা আকাশের নিচে রাস্তার ধারে ত্রিপল টানিয়ে কোন রকম বেঁচে আছে। শিশু থেকে বয়স্ক বৃদ্ধ বৃদ্ধা। সবমিলিয়ে আমফান ধ্বংসলীলার পরেও বেতনী নদীর নতুন বিপর্যয়ের মুখে সন্দেশখালি নেতাজি পল্লী গ্রাম।

Related Articles

Back to top button
Close