fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোভিড প্রটোকল মেনেই রেলের চাকা গড়াল

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: ষ্টেশনে প্রবেশের মুখে প্রতিটি যাত্রীর থার্মাল স্ক্রিনিং, সামাজিক দূরত্ব বিধি মেনে প্লাটফর্মে বসা থেকে ট্রেনে ওঠা, এমনকি নিদির্ষ্ট গেট দিয়ে ষ্টেশনে প্রবেশ ও বাহির হওয়ার মধ্যে দিয়ে বুধবার সকাল থেকেই লোকাল ট্রেনের চাকা গড়াল। যদিও কতদিন এই করোনা সুরক্ষা বিধি মেনে লোকাল ট্রেন চালানো সম্ভব সেটা নিয়েই এখন প্রশ্ন তুলেছেন নিত্যযাত্রীরা।

দীর্ঘ সাড়ে সাতমাস পর বুধবার থেকে শুরু হল লোকাল ট্রেন পরিষেবা। করোনা পরিস্থিতির মধ্যে সবরকম সুরক্ষা বিধি মেনে লোকাল চালানোর উদ্যোগ নেয় রেল। বুধবার ভোর থেকেই উলুবেড়িয়া, বাগনান সহ একাধিক ষ্টেশনে করোনা সুরক্ষা বিধি মেনেই যাত্রীদের ষ্টেশনে প্রবেশ করানো হয়। রাজ্য পুলিশের পাশাপাশি রেল সুরক্ষা বাহিনী এদিন ভোর থেকেই ষ্টেশনগুলিতে মোতায়েন ছিল। এদিন উলুবেড়িয়া ষ্টেশনে প্রবেশের সময় প্রতিটি যাত্রীর থার্মাল স্ক্রিনিং করা হয়। এছাড়াও মাস্ক ছাড়া কাউকে ষ্টেশনে প্রবেশ করতে দেওয়া হয়নি। এমনকি রেল সুরক্ষা বাহিনীর পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে নিয়মিত মাইকিং করা হয়।

এদিন অবশ্য প্রথম ট্রেন চলায় বেশীরভাগ ট্রেনেই খুব একটা ভীড় ছিলনা। টিকিট কাটার জন্য উলুবেড়িয়া বাগনান ষ্টেশনের বাইরে লম্বা লাইন লক্ষ্য করা যায়। যদিও দুটি জায়গাতেই কড়া পুলিশের নজরদারি থাকায় সামাজিক দূরত্ব বজায়ে রেখেই সকলে টিকিট কেটেছে।এদিকে দীর্ঘদিন পর লোকাল ট্রেন পরিষেবা শুরু হওয়ায় খুশী নিত্যযাত্রীরা। তাদের করোনা পরিস্থিতিতে রেল যে উদ্যোগ নিয়েছে সেটা নিঃসন্দেহে অভূতপূর্ব। যদিও কতদিন এটা বজায় রাখা যাবে সেটা নিয়েও সন্দেহ প্রকাশ করেছে নিত্যযাত্রীরা।

Related Articles

Back to top button
Close