fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ভারত-পাকিস্তান সীমান্তে গুলির লড়াইয়ে শহিদ নদিয়ার বীর সন্তান,শহীদের দেহ আসার অপেক্ষায় গোটা গ্রাম

অভিষেক আচার্য, নদিয়া:  ফের উত্তপ্ত হয়ে উঠেছিল জম্মু-কাশ্মীরে ভারত- পাকিস্তান সীমান্ত। ভারতীয় সেনাদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে পাকিস্তান সেনাবাহিনী। প্রত্যুত্তরে গুলি দিয়েই পাল্টা জবাব দেয় সীমান্তে কর্মরত ভারতীয় বিএসএফ জওয়ানরা। উভয়পক্ষের গুলিবিনিময়ের ফলে পাকিস্তানি সেনাদের গুলিতে ওইদিন ঘটনাস্থলেই শহিদ হন নদীয়ার তেহট্ট থানার অন্তর্গত রঘুনাথপুর গ্রামের বাসিন্দা সুবোধ ঘোষ (২৬)।

তিনি সম্প্রতি জম্মু-কাশ্মীরে কর্মরত ছিলেন বলে জানা গিয়েছে পরিবার সূত্রে। সুবোধের শহিদ হওয়ার কথা গ্রামে জানাজানি হতেই এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। শহিদ ওই জওয়ানের বাড়িতে তিন মাসের একটি সন্তানও রয়েছে। মা বাসন্তী ঘোষ বলেন, সম্প্রতি বাড়িতে এসেছিল সুবোধ, কিছুদিন থাকার পর শ্রাবণ মাসের ১৫ তারিখ ফের কর্মস্থলে ফিরে যায়। তার মৃত্যুর খবর শুক্রবার বিকেলে ফোন করে জানানো হয় বলে জানিয়েছেন শহীদের স্ত্রী অনিন্দিতা ঘোষ। ডিসেম্বর মাসে ফের সুবোধের বাড়িতে আসার কথা ছিল। জানান অনিন্দিতাদেবী।

আরও পড়ুন- কালীপুজো উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সূত্রের খবর, ২০১৬ সালে বর্ডার সিকিউরিটি ফোর্সে যোগদান করেন সুবোধ। এরপর পাঞ্জাবে অনুশীলন সমাপ্ত করার পর জম্মু কাশ্মীরে পোস্টিং হয় তার। পরিবারের একমাত্র রোজগেরে পুত্র সন্তানকে হারিয়ে কার্যত দিশেহারা হয়ে পড়েছেন সুবোধের পরিবার। তাঁর নিথর দেহ বাড়িতে আসার অপেক্ষায় দিন গুনছেন শহিদের পরিবার।

 

Related Articles

Back to top button
Close