fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

একের পর এক দুর্যোগে বন্দি গোটা বিশ্ব, পাকিস্তানে বন্যায় মৃত ৫০

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্ব যেন এক গভীর সমস্যায় আক্রান্ত। একদিকে করোনার দাপট, অন্যদিকে তার সঙ্গে পাল্লা দিয়ে শুরু হয়েছে প্রাকৃতিক বিপর্যয়। কোথাও ভূমিধস, আবার কোথাও হড়পা বান, বন্যা আবার দুর্ঘটনা কেড়ে নিচ্ছে শয়ে শয়ে মানুষের প্রাণ।
এবার বন্যায় বিপর্যস্ত পাকিস্তান। তিনদিনের টানা ভারী বৃষ্টিতে কার্যত অচল হয়ে পড়েছে পাকিস্তান। গিলগিট বালতিস্তান, খাইবার পাখতুনওয়া, সিন্ধ প্রদেশ, ও পাঞ্জাবে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন।রবিবার পর্যন্ত জলে ডুবে ও অন্যান্য কারণে ৫০ জন মারা গিয়েছেন। উদ্ধারকার্যে নেমেছে সেনা।

আরও পড়ুন:রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৩৯, মৃত ৫৪, সুস্থ ১৯৯৬

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, গত তিন দিন ধরে দেশের বেশ কয়েকটি টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জলে ডুবে ও বাড়ি চাপা পড়ে গত তিন দিনে উত্তর পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনওয়ায় ১৯ জন, সিন্ধ প্রদেশে ১২ জন, পঞ্জাবে আটজন, গিলগিট বালতিস্তানে ১১ জনের মৃত্যু হয়েছে।

সিন্ধপ্রদেশের দাদু জেলায় বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। বন্যা দুর্গতদের উদ্ধারে সেনাবাহিনীকে নামানো হয়েছে। প্রায় শতাধিক মানুষকে উদ্ধার করে নিরাপদস্থানে পৌঁছে দেওয়া হয়েছে। তবে ত্রাণ ঠিকমতো না মেলায় শিবিরে ক্ষোভ তৈরি হয়েছে।

Related Articles

Back to top button
Close