fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নারীদের ওপর আক্রমণ রোধে শক্তিরূপিণী মায়ের আরাধনায় ব্রতী দিনহাটার সৃজনীর মহিলারা

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: নারীদের ওপর নানাভাবে আক্রমণ রোধে শক্তিরূপিণী মায়ের আরাধনায় ব্রতী হয়েছে দিনহাটার সৃজনীর মহিলারা। গত ১০ বছর ধরে দিনহাটার রংপুর রোডের বোর্ডিং লেনের মহিলারা এই কালী পুজো করে আসছেন। পুজোর পাশাপাশি পুজোর খরচ কাটছাঁট করে দুঃস্থ অসহায় মানুষের হাতে তুলে দেওয়া হবে শীতবস্ত্র। কিন্তু এবছর করোনা আবহে পুজো উপলক্ষ্যে প্রসাদ বিতরণ থেকে শুরু করে সব রকমের অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

পুজো কমিটির সম্পাদিকা বীথি সাহা দাস, সভানেত্রী রেখাশ্রী সাহা, অনামিকা দাস প্রমুখ বলেন এবছর পুজোর দশম বর্ষ। এবছরও করোনা আবহে সরকারি বিধি নিষেধ মেনে পুজোর আয়োজন করা হয়েছে। মহিলা পরিচালিত সৃজনীর উদ্যোক্তারা বলেন, এবছর করোনা আবহে সরকারি স্বাস্থ্য বিধি মেনে পুজো করা হচ্ছে। এছাড়াও পুজো মণ্ডপে থাকছে মাস্ক ও স্যানিটাইজার। যারা মাস্ক না পড়ে আসবেন তাদের হাতে মাস্ক তুলে দেওয়া হবে। তবে প্রসাদ বিতরণ সহ অন্যান্য অনুষ্ঠান হচ্ছে না।

দিনহাটায় বিগ বাজেটের একাধিক কালীপুজো থাকলেও শহরের রংপুর রোডের বোর্ডিং লেনের মহিলা পরিচালিত সৃজনীর পুজো দর্শনার্থীদের বিশেষ নজর কাড়ে। পুজো উদ্যোক্তাদের কথায়, এই সমাজে ধর্ষণ থেকে শুরু করে নারী নির্যাতন যেভাবে বেড়ে চলছে তা রোধের পাশাপাশি সুস্থ সমাজ গড়ে তুলতে বিগত কয়েক বছর ধরে তারা মায়ের আরাধনায় ব্রতী হয়েছেন। কালীপুজোর মধ্যে দিয়ে অন্ধকার যেমন সরে যাবে তেমনি আলোর ঝরনা ধারার মধ্যে দিয়েই সমাজ আলোকিত হয়ে উঠবে। এই বিশ্বাসকে ভর করেই এলাকার মহিলারা মিলে মায়ের আরোধনা করে চলছেন।

Related Articles

Back to top button
Close