fbpx
কলকাতাগুরুত্বপূর্ণশিক্ষা-কর্মজীবনহেডলাইন

কাজ হবে স্বচ্ছতার সঙ্গেই, জানিয়ে দিলেন পর্ষদের নয়া সভাপতি গৌতম পাল

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন গৌতম পাল। বুধবারই এই দায়িত্ব নিয়েছেন তিনি। রাজ্যে শিক্ষা দুর্নীতি যখন চরম আকার নিয়েছে, ঠিক সেই সময় পর্ষদের নতুন সভাপতি জানিয়ে দিলেন এখন থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সমস্ত কাজ স্বচ্ছতার সঙ্গেই হবে। আগামী বছর থেকে ফি বছর প্রাথমিক টেট পরীক্ষা হবে। ফল প্রকাশিত হবেন। চাকরি প্রার্থীরা চাকরি পাবে।

বর্তমানে রাজ্যে যে টেট দুর্নীতির যে অভিযোগ উঠছে, সেই বিষয় নিয়েও প্রশ্ন করা হয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতিকে। তবে তিনি এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। শুধু জানিয়ে দেন, “বিষয়টি বিচারাধীন, এই নিয়ে এখনই কিছু বলার নেই। তবে এখন থেকে সমস্ত কাজই স্বচ্ছতার সঙ্গে হবে।” সেই সঙ্গে গৌতম পাল সাংবাদিকদের আরও জানান, সভাপতি হিসেবে তিনি এমনভাবে কাজ করবেন, যেখানে কারও কোনও অভিযোগ থাকবে না। সমাজে কোনও ধরনের বিরূপ বার্তা যাবে না।

এর আগে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ছিলেন মানিক ভট্টাচার্য। কলকাতা হাইকোর্টের নির্দেশে তাঁকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে সরানো হয়েছিল। তারপর থেকে আদালতের নির্দেশ অনুযায়ী দায়িত্ব সামলাচ্ছিলেন রত্না চক্রবর্তী বাগচি। মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি করা হয় গৌতম পালকে।

Related Articles

Back to top button
Close