fbpx
আন্তর্জাতিকহেডলাইন

ট্যুইটার কিনছেন বিশ্বের সবচেয়ে ধনী উদ্যোগপতি এলন মাস্ক

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: মাইক্রব্লগিং সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম এবার কিনে নিচ্ছেন বিশ্বের সবচেয়ে ধনী উদ্যোগপতি এলন মাস্ক। তাঁর দেওয়া ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের প্রস্তাবে অবশেষে সম্মতি দিয়েছে ট্যুইটার বোর্ড৷

ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩,৩৬,৯৪১ কোটি ২২ লক্ষ টাকা। শেয়ার কেনার জন্য পুরো টাকাটাই নগদে দিতে হবে মাস্ককে। গত কয়েকদিন ধরে এ ব্যাপারে জল্পনাকল্পনা চলছিল। অবশেষে সব জল্পনার অবসান হল। হস্তান্তর প্রক্রিয়া এ বছরই সম্পন্ন হবে।

মাস্কের দেওয়া প্রস্তাব নিয়ে এর আগে সেভাবে কোনও মন্তব্য করেনি ট্যুইটার৷ তাই মনে করা হচ্ছিল এই প্রস্তাব হয়তো ট্যুইটারের পক্ষ থেকে মেনে নেওয়া হবে না৷ মাস্ক বলেছিলেন ট্যুইটারের সামগ্রিক সমৃদ্ধি ও সাফল্যের জন্যই সংস্থাটির ব্যক্তিগত মালিকানাধীন হওয়া উচিত। শেষপর্যন্ত অবশ্য এলন মাস্কের দেওয়া প্রস্তাব মেনে নিল ট্যুইটার।

কয়েক দিন আগেই প্রায় ২২ হাজার কোটি টাকার বিনিময়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন এলন। এ বার পুরো মালিকানাই তাঁর হতে চলেছে। মাস্কের দাবি, টুইটারকে বাকস্বাধীনতার জন্য ব্যক্তিগত করতে হবে এবং সে কারণেই তিনি টুইটার কেনার সিদ্ধান্ত।

ফোর্বস ম্যাগাজিনের তালিকা অনুযায়ী, এলন মাস্ক বর্তমানে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি। যার সম্পদ প্রায় ২৭৪ বিলিয়ন ডলার। বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা এবং মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠা স্পেস-এক্স -এর মালিক এলন মাস্ক।

Related Articles

Back to top button
Close