fbpx
দেশহেডলাইন

আরব সাগরে মিলল মিগ বিমানের ধ্বংসাবশেষ, এখনও নিখোঁজ দ্বিতীয় পাইলট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  কয়েকদিন আগেই আরব সাগরে ভেঙে পড়ে বায়ুসেনার Mig-29K বিমান। এবার এই বিমানের ধ্বংসাবশেষ মিলল। যদিও এখনও অবধি খোঁজ পাওয়া যায়নি দ্বিতীয় পাইলট নিশান্ত সিংয়ের। রবিবার এক বিবৃতির মাধ্যমে এমনটাই জানিয়েছে ভারতীয় নৌসেনা।

উল্লেখ্য, ২৬ নভেম্বর বিকাল ৫টা নাগাদ আরব সাগরে যুদ্ধবিমানবাহী রণতরী আইএনএস বিক্রমাদিত্য থেকে পাড়ি দিয়েছিল MiG-29K ট্রেনার বিমানটি। তারপরই দুর্ঘটনার কবলে পড়ে সেটি। শেষ মুহূর্তে দুই চালক বিশিষ্ট বিমানটি থেকে একজন পাইলট বেরোতে সক্ষম হলেও নিখোঁজ অন্যজন। তাঁর খোঁজে অভিযান চালাচ্ছে নৌসেনা। এই ঘটনায় দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে নৌসেনা। অন্যদিকে, নিখোঁজ দ্বিতীয় পাইলটের খোঁজে ৯টি যুদ্ধজাহাজ ও ১৪টি বিমান মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে নৌবাহিনী। ইতিমধ্যে ভেঙে পড়া বিমানটির ল্যান্ডিং গিয়ার, টার্বো চার্জার, ফুয়েল ট্যাঙ্ক, ইঞ্জিন, উইং ইঞ্জিন-সহ বেশ কিছু জিনিস চিহ্নিত করা হয়েছে। সেগুলো উদ্ধার করা হচ্ছে।

আরও পড়ুন: ‘পিসি-ভাইপোর যুগের অবসান হয়ে গেছে’…মমতা ও অভিষেককে কটাক্ষ বিজেপি নেতা রাজু ব্যানার্জির

সূত্রের খবর, গত একবছরে এনিয়ে তিনটি Mig-29K বিমান দুর্ঘটনার শিকার হয়েছে। ফলে রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে নৌসেনার শীর্ষকর্তাদের মধ্যে। তাই, কী ভাবে বিমান ভেঙে পড়ল, কোনও যান্ত্রিক ত্রুটি ছিল কিনা বা কোনও গাফিলতি ছিল কিনা, তা খতিয়ে দেখার জন্য উচ্চ-পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Related Articles

Back to top button
Close