fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুজোর মুখে দুঃস্থ শিশুদের হাতে নতুন বস্ত্র তুলে দিল ইউথ ব্রিগেড

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: আর হাতে গোনা মাত্র কয়েকটা দিন বাকি। করোনা অতিমারীর মধ্যেই শুরু হবে এবছরের শারদোৎসব। এই করোনা অতিমারীতে সব থেকে বেশি বিপাকে পড়ে গিয়েছেন দিন-আনা, দিন-খাওয়া পরিবারের মানুষজন। শারদোৎসবের প্রাক্কালে ওই সব পরিবারের শিশুদের মুখে হাসি ফোটাতে মঙ্গলবার বিশেষ ভূমিকায় দেখা গেল ইউথ ব্রিগেড সংগঠনের সদস্যদের । দুর্গাপুজো উপলক্ষে তারা পূর্ব বর্ধমানের কালনা মহকুমার পূর্ব সাতগাছিয়া, নসরৎপুর ও নাদনঘাটের নওপাড়া গ্রাম মিলিয়ে মোট ২৫টি দুঃস্থ পরিবারে শিশুদের হাতে তুলে দিলেন নতুন বস্ত্র।

ইউথ ব্রিগেড সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কলেজের শিক্ষক পল্লব দাস বলেন, ইউথ ব্রিগেড সংগঠনের সদস্যরা সারা বছরই বিভিন্ন সমাজ সেবামূলক কাজে অংশ নিয়ে থাকে। করোনা অতিমারীর কারণে লকডাউন শুরু হলে সমুদ্রগড় রেল স্টেশনে আশ্রয় নিয়ে থাকা মানুষজন চরম বিপাকে পাড়ে যান। তখন ইউথ ব্রিগেডের তরফ থেকে বেশ কয়েকদিন তাদের খাবারের ব্যবস্থা করা হয়েছিল। এছাড়াও বিগত ৬-৭ মাস যাবৎ করোনা নিয়ে সচেতনতা জাগানোর কাজেও সামিল হয়েছিল ইউথ ব্রিগেড।

আরও পড়ুন: ‘হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দিলেন’ দক্ষিণবঙ্গ বিশ্বহিন্দু পরিষদের কার্যকর্তা অশোক সাহা

এদিন ইউথ ব্রিগেডের সদস্য চয়ন সরকার,অমিত বসাক, দেবরাজ বসাক,অনামিকা মন্ডল, প্রিয়া বসাক, রিম্পা রায় ও অন্যান্য সদস্যবৃন্দ সবাই মিলে দুঃস্থ পরিবারের ২৫টি শিশুর মুখে হাসি ফোটানোর জন্য নতুন পোশাক তুলে দেয়। শারদোৎসবের প্রাক্কালে দুঃস্থ পরিবারের শিশুদের মুখে হাসি ফোটাতে পেরে আপ্লুত ইউথ ব্রিগেডের সদস্যরাও।

Related Articles

Back to top button
Close