fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আগামী ৩ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা বঙ্গে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কলকাতা সহ গোটা রাজ্যের বহু জায়গায় বৃষ্টির সম্ভাবনা। ওড়িশা উপকূলে নিম্নচাপ ঘনীভূত হওয়ায় বঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা ছাড়াও বৃষ্টিপাত হবে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন প্রান্তে।  শনিবার বৃষ্টিপাত শুরু হয়ে আগামী সোমবার পর্যন্ত বজায় থাকবে বলেই জানা গিয়েছে। দক্ষিণবঙ্গ ছাড়াও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গ এবং সিকিমেও। ওড়িশা ছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে ছত্তিশগড় এবং আসামে। এর ফলেই দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলি যেমন সিকিম, মেঘালয়, আসাম, ত্রিপুরায় ভারী বৃষ্টিপাত হতে পারে।

[আরও পড়ুন- রাজস্থানে ধর্ষণের পর বিষ খাইয়ে খুন, “এটা ছোট ঘটনা”, বললেন কংগ্রেস বিধায়ক]

আগামী সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলাতে। এইকারণে সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের ওড়িশার উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে।

বুধবার থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ২১.৩ মিলিমিটার।

 

Related Articles

Back to top button
Close