fbpx
হেডলাইন

জামবনিতে মাওবাদী নামাঙ্কিত পোস্টার ঘিরে চাঞ্চল্য

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলার জামবনি ব্লক এর কাপগাড়ী অঞ্চলের বালিজুড়ি এলাকায় বেশ কয়েকটি মাওবাদীদের নামাঙ্কিত পোস্টার দেখতে পায় মঙ্গলবার সকালে এলাকার বাসিন্দারা। যার ফলে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি ফোন করে জামবনি থানার পুলিশকে জানায়। খবর পেয়ে বালিজুড়ি গ্রামেএসে বালিজুড়ি ক্যানেলের ধারে বিভিন্ন গাছে সাঁটানো মাওবাদী নামাঙ্কিত পোস্টার গুলি উদ্ধার করে নিয়ে যায় জামবনি থানার পুলিশ।

 

কারা কি কারণে ওই পোস্টারগুলি দিয়েছে তা খতিয়ে দেখার জন্য পুলিশ তদন্ত শুরু করেছে। ওই পোস্টারগুলি আদৌ মাওবাদীদের না অন্য কেউ দিয়েছে তাও খতিয়ে দেখছে পুলিশ। সাদা কাগজে লাল কালি দিয়ে লেখা ওই পোস্টারে লেখা ছিল কাপগাড়ী অঞ্চলের চোরে দের খতম তালিকা । ওই তালিকায় এক নম্বরে কাপগাড়ি অঞ্চলের প্রধান ও দুই নম্বরে ইঞ্জিনিয়ার বলে উল্লেখ করা হয়েছে। কাপগাড়ী অঞ্চলের প্রধান এক কোটি টাকা দুর্নীতি করেছেন বলে লেখা রয়েছে। ওই পোস্টারের নিচে লেখা রয়েছে সিপিআই মাওবাদী। যেভাবে একসময় জঙ্গল মহল জুড়ে মাওবাদীরা পোস্টারিং করত, সেইভাবে একই কায়দায় সাদা কাগজে লাল কালি দিয়ে লেখা মাওবাদী নামাঙ্কিত পোস্টার কে ঘিরে ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তবে পোস্টারে কোন ব্যক্তির নাম উল্লেখ করা নেই।

 

কেবল লেখা রয়েছে প্রধানও ইঞ্জিনিয়ার। একসময় মাওবাদীদের আঁতুড়ঘর ছিল ওই এলাকাটি তারপরে ২০১১ সালে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয় । বেশ কিছু মাওবাদী সমাজের মূল স্রোতে ফেরার জন্য প্রশাসনের কাছে আত্মসমর্পণ করে ।তারপরে ওই এলাকায় মাওবাদীদের কোন অস্তিত্বই ছিল না। কিন্তু নতুন করে এই পোস্টার দেওয়াকে কেন্দ্র করে রীতিমতো জামবনি থানার বালিজুড়ি এলাকায় চাঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Related Articles

Back to top button
Close