fbpx
অসমদেশহেডলাইন

দেশের তৃতীয় করোনা-মুক্ত রাজ্য হিসেবে ঘোষিত হল ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা: গোয়া ও মণিপুরের পরে দেশের তৃতীয় করোনা-মুক্ত রাজ্য হিসেবে ঘোষিত হল ত্রিপুরা। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নিজে তাঁর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একথা সুনিশ্চিত করেন।

একটি পোস্টে মুখ্যমন্ত্রী লিখেছেন, দ্বিতীয় ভাইরাস আক্রান্ত রোগীর লাগাতার পরীক্ষা করা হয়, অবশেষে তার টেস্ট নেগেটিভ এসেছে। সুতরাং ত্রিপুরা এখন সম্পূর্ণ করোনা মুক্ত। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ৬ এপ্রিল ত্রিপুরা রাজ্যে প্রথম একজনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া যায়। তার কিছুদিনের মধ্যেই আর একজনের শরীরে। এদের দু’জনকেই আগরতলা সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেখে চিকিৎসা চালানো হচ্ছিল। তারমধ্যে প্রথম সংক্রামিত মহিলা ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। দ্বিতীয় করোনা সংক্রামিত ব্যক্তির বৃহস্পতিবার দ্বিতীয় বারের পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি এখনও চিকিৎসাধীন।

তবে ত্রিপুরায় এখনও ১১১ জন করোনা সন্দেহভাজন হিসেবে চিহ্নিত রয়েছেন। এছাড়াও ২২৭ জনকে বাড়িতে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে খবর। আর তার জন্যই মুখ্যমন্ত্রী বিপ্লব দেব রাজ্যের মানুষের কাছে, সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সরকারি নির্দেশ মেনে চলার আর্জি জানিয়েছেন। একইসঙ্গে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য রাজ্যের সমস্ত চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button
Close