fbpx
দেশহেডলাইন

এই প্রথম দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পার করল

 ১৮ অনুর্ধ্বদের চিকিৎসায় ব্যবহার করা যাবে না স্টেরয়েড

যুগশঙ্খ,ওয়েডেস্কঃপ্রথম ও দ্বিতীয় ঢেউয়ের পরে করোনা আতঙ্ক মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যা। যা ক্রমশই মানুষের উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। এইপ্রথম দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাড়াল। গতকালের তুলনায় সংক্রমণ ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের  পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৮২ হাজার ৯৭০। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৯১ জনের। দেশে  ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ হাজার ২৮৭। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩২৬ জন।

এখনও পর্যন্ত দেশে করোনায় ৪ লক্ষ ৮৭ হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে।  দৈনিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১৬ দশমিক ৪১ শতাংশ। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ হাজার ২৮৭। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩২৬ জন।

এদিকে এই পরিস্থিতিতে ১৮ অনুর্ধ্ব ১৮দের করোনা চিকিৎসায় নয়া নির্দেশিকা আনল কেন্দ্র। মৃদু উপসর্গ থাকলে দেওয়া যাবে না স্টেরয়েড থেরাপি। উপসর্গ গুরুতর থাকলে হাসপাতালে ভর্তি করতে হবে। সেক্ষেত্রে স্টেরয়েড দিলেও সঠিক সময়ে ও সঠিক পরিমাণে দিতে হবে। করোনায় এই বয়সীদের দেওয়া যাবে না ককটেল থেরাপি, রেমসিডিভির, মলনুপিরাভি অ্যান্টিবডি ককটেল থেরাপি। দেওয়া যাবে না কোনও স্টেরয়েড। মৃদু উপসর্গে মানতে হবে এই বিধিনিষেধ। তবে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে আসার পর, দু’মাস চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হবে

Related Articles

Back to top button
Close