fbpx
কলকাতাপশ্চিমবঙ্গ

এবার সরকারি উদ্যোগে ‘দুয়ারে জামাইষষ্ঠী’, এই নম্বরে ফোন করলেই চলে আসবে পঞ্চব্যঞ্জন

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: রবিবার জামাইষষ্ঠী। জামাই আপ্যায়ন সহ পেটপুজোর দিন। এদিনটি বিশেষভাবে পালিত হয় প্রতিটি বাঙালি ঘরে ঘরে। আর জামাইকে পঞ্চব্যঞ্জনে থালা সাজিয়ে দেওয়া হয়। আর আয়েস করে খান জামাইরা। তবে জামাইয়ের জন্য বাজার করা থেকে রান্না সব কিছু সামলাতে গিয়ে হিমশিম খান শাশুড়ি মা’য়েরা। কারণ জামাই আপ্যায়নে ত্রুটি যাতে না হয়, তা নিয়ে ব্যস্ত থাকেন শ্বশুরমশাই। তবে এবার সেই ভার অনেকটাই মিটতে চলেছে। অল্প গ্যাঁটের কড়ি খরচ করলেই মিলবে পঞ্চব্যঞ্জন। এবার জামাইষষ্ঠী উপলক্ষে স্পেশাল থালার আয়োজন করেছে সিডিএস। কলকাতা, বিধাননগর, উত্তর ও দক্ষিণ দমদম ও বরাহনগর পুরসভা এলাকায় এই পরিষেবা দেওয়া হবে। ৫০০ টাকা মূল্যে দু’টি পৃথক ‘থালা’র আয়োজন থাকছে।

কি থাকবে সেই থালায়

একটি ‘থালায়’ দেওয়া হবে, কড়াইশুঁটি দেওয়া গন্ধরাজ ভাত, এক পিস ইলিশ পাতুরি, ঝাড়গ্রামের বনমুরগির মাংস চার পিস, আনারসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা এক পিস।

দ্বিতীয় ‘থালায়’ থাকবে, কড়াইশুঁটি দেওয়া গন্ধরাজ ভাত, গলদা চিংড়ির মালাইকারি এক পিস, ঝাড়গ্রামের পাঁঠার মাংস চার পিস, আনারসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা এক পিস। চিকেন ও মাটন, ইলিশ ও গলদা চিংড়ি আলাদা আলাদা করে দুটি ‘থালা’র মূল্যই ৫০০ টাকা করে নির্ধারিত করা হয়েছে। রাজ্য পঞ্চায়েত দফতরের উদ্যোগে আয়োজন অবশ্যই স্বস্তি দেবে শাশুড়ি মায়েদের।

খাবার জোগান দেওয়ার জন্য তিনটি হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করা হয়েছে। ৮২৪০৬২২৩৪৬, ৯৭৩৪৩৯৯৯১৫ ও ৮১৭০৮৮৭৭৯৪ নম্বরে হোয়াটসঅ্যাপ করে অর্ডার দিলেই জামাইষষ্ঠীতে চলে আসবে সেই জামাইয়ের মনভরানো খাবার।

Related Articles

Back to top button
Close