fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এবার কৃষক আন্দোলন নিয়ে মুখ খুললেন বিজেপির সাংসদ অভিনেতা সানি দেওল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার কৃষক আন্দোলন নিয়ে মুখ খুললেন বিজেপির অভিনেতা, তথা সাংসদ সানি দেওল। পঞ্জাব প্রদেশের গুরুদাসপুরের সাংসদ বলেন,  কৃষক আন্দোলন নিয়ে যেন অন্য দেশ মাথা না ঘামায়। কৃষক আন্দোলন পুরোপুরি এ দেশের কৃষক এবং সরকারের নিজস্ব বিষয়। কৃষকদের সঙ্গে কথা বলে সরকারের তরফে সমস্ত বিষয়টি মিটিয়ে নেওয়া যাবে বলে আশা প্রকাশ করেন সানি দেওল। এর পাশাপাশি বিরোধীদের একহাত নিয়ে সানি দেওল আরও বলেন, সরকারের পাশাপাশি বেশ কিছু মানুষ আন্দোলন নিয়ে বিভিন্ন মন্তব্য করছেন, তাঁরা নিজেদের স্বার্থের কথা ভেবেই এসব করছেন। ওই সব মানুষ কোনওভাবেই কৃষকদের কথা ভেবে কিছু করছেন না বলেও আক্রমণ করেন সানি দেওল। সরকার সব সময় কৃষকদের স্বার্থের কথা ভেবে, তাঁদের উন্নতি করার চেষ্টাই করে যাচ্ছে বলে ট্যুইট করেন অভিনেতা।

 

কৃষক আন্দোলন নিয়ে সম্প্রতি দলিজিৎ দোসাঞ্জের সঙ্গে কঙ্গনা রানাউতের বাকযুদ্ধ শুরু হয়। যা নিয়ে সরগরম হয়ে ওঠে সামাজিক মাধ্যম। কৃষক আন্দোলন নিয়ে কঙ্গনা কেন আলটপকা মন্তব্য করছেন, তা নিয়ে প্রশ্ন করেন দিলজিৎ। কঙ্গনার সঙ্গে দিলজিৎ-এর বাকযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ওই অভিনেতার ফলোয়ারের সংখ্যা বাড়তে শুরু করে বলে জানা যায়।

প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দিল্লির শাহিনবাগের বিলকিস বানো দাদিই আবার কৃষক আন্দোলনের মুখ হয়েছেন। ১০০ টাকা পারিশ্রমিকের বিনিময়ে বিলকিস দাদিকে কৃষক আন্দলোনের সঙ্গে যুক্ত করা হয়েছে বলে মন্তব্য করেন কঙ্গনা। অভিনেত্রীর ওই মন্তব্যের পর ফুঁসে ওঠেন হরকম সিং নামে এক আইনজীবী। এমনকী, অভিনেত্রী ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে মানহানির মামলাও করা হবে বলে জানিয়ে দেন হরকম সিং। প্রসঙ্গত, আগামী ৮ ডিসেম্বর ‘ভারত বনধ’-এর ডাক দিয়েছে আন্দোলনকারী কৃষকরা। এদিকে কৃষকদের ডাকা ভারত বনধে সমর্থন করছে দেশের ১১ রাজনৈতিক দল। এদের মধ্যে রয়েছ আম আদমি পার্টি, কংগ্রেস তেলঙ্গানা রাষ্ট্র সমিতি, তৃণমূল কংগ্রেস, আরজেডি, বাম দলগুলি-সহ একাধিক শ্রমিক ইউনিয়ন।

 

আন্দোলকারী কৃষকদের তরফে জারি করা এক প্রেস বিবৃতিতে ওই ১১ দলের সমর্থনের কথা জানানো হয়েছে। ওই প্রেস বিবৃতিতে সাক্ষর করেছেন সোনিয়া গান্ধী, এম কে স্ট্যালিন, শরদ পাওয়ার, তেজস্বী যাদব, ফারুক আবদুল্লা, অখিলেশ যাদব, সীতারাম ইয়েচুরি, ডি রাজা, দীপঙ্কর ভট্টাচার্য, দেবব্রত বিশ্বাস, মনোজ ভট্টাচার্যরা। কয়েক দিন আগেই দিল্লিতে বিক্ষোভকারী কৃষকদের পুলিস যখন ধড়পাকড় করছিল সেই সময়েই এর প্রতিবাদ করেছিল আম আদমি পার্টি। পাশাপাশি দলের প্রধান অরবিন্দ কেজরিওয়াল সাফ বার্তা দিয়েছিলেন যে তিনি আন্দোলনকারী কৃষকদের পাশে রয়েছেন।

Related Articles

Back to top button
Close