fbpx
দেশহেডলাইন

এবার ঝাড়খণ্ডে পঙ্গপালের হানার আশঙ্কা, জারি সতর্কতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লকডাউনের মধ্যে দেশের বিভিন্ন রাজ্যে হানা দিয়েছে পঙ্গপাল। নিমেষেই শেষ করে দিচ্ছে বিঘের পর বিঘে জমি। রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রের পর এবার ঝাড়খণ্ডে হানা দিতে পারে পঙ্গপালের দল। যার জেরে ঝাড়খণ্ডে সতর্কতা জারি করা হল। ঝাড়খণ্ডের কৃষি মন্ত্রী বাদল পত্রলেখা মঙ্গলবার জানিয়েছেন যে রাজ্যের সীমান্তের জেলাগুলিতে পঙ্গপালের সম্ভাব্য হামলা হতে পারে এবং তার জন্য উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: বিবাহ বার্ষিকী উদযাপন না করে সঞ্চিত অর্থ সুন্দরবনের দুর্গতদের দিলেন শিক্ষক দম্পতি

মন্ত্রী বলেন, ‘‌ঝাড়খণ্ড এই হামলার জন্য প্রস্তুত হচ্ছে। অন্য রাজ্যগুলি যেখানে পঙ্গপালের হামলায় ক্ষতিগ্রস্ত এ রাজ্যেও যাতে তা হয় সেই জন্য সীমান্তের জেলাগুলিতে উচ্চ সতর্কতা জারি করেছে। ত্রি–স্তর ক্ষমতাযুক্ত কমিচি গঠন করা হয়েছে। কিন্তু তার আগে আমাদের বিজ্ঞানী ও এনডিআরএফকে সতর্ক করে দেওয়া হয়েছে।’‌ কৃষিমন্ত্রী জানিয়েছেন এ রাজ্যে পঙ্গপালের হামলার আশঙ্কা খুবই ক্ষীণ।

তবে মন্ত্রী এর পাশাপাশি এও বলেন, ‘‌কিন্তু যদি সীমান্তবর্তী জেলায় হামলা করে, আমরা প্রস্তুত রয়েছি। এই হামলা থেকে রাজ্যকে সুরক্ষা দিতে আমরা অবশ্যই সফল হব। এ নিয়ে বৈঠক সহ অন্য সতর্কতামূলক ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।’‌

Related Articles

Back to top button
Close