fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এবার নয়ডায় হবে দেশের বৃহত্তম ফিল্ম সিটি, ঘোষণা যোগী আদিত্যনাথের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  এবার নয়ডাতেও হতে চলেছে হায়দরাবাদের মতো ফিল্মসিটি। জানা গিয়েছে, নয়ডার দেশের বৃহত্তম এবং সবচেয়ে সুন্দর ফিল্মসিটিটি তৈরি হতে চলেছে বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ইতিমধ্যেই নয়ডার উপযুক্ত জমির সন্ধান দিতে তাঁর সরকারের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন যোগী। জমি পাওয়া গেলেও এই ফিল্ম সিটির কাজ শুরু হবে বলে তিনি জানান।

 

মেরঠ ডিভিশনের জনপ্রতিনিধি এবং সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠকে এই কথা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, দেশে বর্তমানে একটি উন্নত মানের ফিল্মসিটির প্রয়োজন আছে। উত্তরপ্রদেশই সেই দায়িত্ব নেবে বলে জানিয়েছেন তিনি। নয়ডা, গ্রেটার নয়ডা অথবা যমুনা এক্সপ্রেসওয়ের আশপাশের এলাকায় ফিল্মসিটির জন্য জমি খুঁজতে সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন: প্রয়াত বিখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী পূর্বা দাম, শোকবার্তা পাঠালেন মুখ্যমন্ত্রী

এই বিষয়ে যত তাড়াতাড়ি সম্ভব অ্যাকশন প্ল্যান প্রস্তুত করারও নির্দেশ দিয়েছেন তিনি। এই ফিল্মসিটি প্রস্তুত হয়ে গেলে শুধু সিনেমা নির্মাতাদের সুবিধে হবে তাই নয়, বহু মানুষের কর্মসংস্থানও হবে বলে জানিয়েছেন আদিত্যনাথ। এছাড়া নয়ডা এবং গ্রেটার নয়ডা এলাকায় বিল্ডিং নির্মাতা এবং ক্রেতাদের মধ্যে যে সংঘাত দেখা দেয় মাঝেমধ্যেই সেই বিষয়ে যোগী যে কোনও ভাবে ক্রেতা সুরক্ষা বজায় রাখার জন্য তাঁর সরকারের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। ফ্ল্যাট প্রস্তুত হয়ে গেলেও তার রেজিস্ট্রি করিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়া নয়ডা কনভেনশন অ্যান্ড হ্যাবিট্যাট সেন্টার, গলফ কোর্স, মেট্রোর কাজ এবং নয়ডার ২১এ সেক্টরে শ্যুটিং রেঞ্জের কাজ যত তাড়াতাড়ি সম্ভব শেষ করারও নির্দেশ দেন তিনি।

Related Articles

Back to top button
Close