fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এবার মানুষকে সচেতন করতে রাস্তায় নামলেন শিব-দূর্গা

বিশ্বজিত হালদার, কাকদ্বীপ: রাখী পূর্ণিমার সকাল। করোনার আবহাওয়ার মধ্যে চলছে রাখী বন্ধন ও মাস্ক বিলি। হঠাৎ কাকদ্বীপ চৌরাস্তার মোড়ে দেখা গেল শিব-দুর্গাকে। দেব-দেবী মিলে পথচলতি সাধারণ মানুষদের হাতে তুলে দিলেন মাস্ক। করোনা নিয়েও সতর্কতা করলেন। কারোর মুখে মাস্ক না থাকলে রীতিমত শাসনের সুরে বোঝালেন দেব-দেবী। এই দৃশ্য দেখে পথচলতি মানুষ কিছুক্ষণের জন্য হলেও দাঁড়িয়ে গিয়েছিলেন। সং সাজা শিব-দুর্গা রীতিমত করোনার বিরুদ্ধে সচেতন করলেন সাধারণ মানুষকে।

কাকদ্বীপ ব্লক প্রশাসন ও মহকুমা তথ্য সংস্কৃতি দফতরের উদ্যোগে এই অভিনব প্রচারের ভাবনা। সপ্তাহখানেক আগে যমরাজ সাজিয়ে করোনা সচেতনতার প্রচার করা হয়েছিল। এর পাশাপাশি সুন্দরবন পুলিশ জেলার পক্ষ থেকে কাকদ্বীপ বাজারে রাখী বন্ধন ও মাস্ক বিতরণ কর্মসূচী নেওয়া হয়।

আরও পড়ুন: অমিত শাহের করোনার পর হোম আইসোলেশনে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ

পুলিশ সুপার বৈভব তেওয়ারি উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। সাধারণ মানুষকে রাখী পরিয়ে মুখে মাস্ক লাগিয়ে দেন পুলিশ সুপার। এদিন প্রচারমূলক একটি ট্যাবলো এলাকায় পরিক্রমা করে। পুলিশ সুপার বৈভব তেওয়ারি বলেন, ‘আজ রাখী বন্ধন ও মাস্ক বিলি একসঙ্গে চলল। করোনার বিরুদ্ধে এই লড়াই জারি থাকবে। মানুষকে সচেতন করাই মূল লক্ষ্য।’

Related Articles

Back to top button
Close