fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এবার সরকারের বিরুদ্ধে লকডাউন ঘোষণা মেখলিগঞ্জের ক্ষৌরকারদের

জয়দেব অধিকারী, মেখলিগঞ্জ: জাতিতে নাপিত হলেও সবাই ডাকে নরসুন্দর বলে। কারণ তাদের কাজ সবাইকে সুন্দর করে সাজিয়ে তোলা। তাই সমাজে এই মানুষগুলোরও একটা বড় ভূমিকা রয়েছে। বিয়ে বাড়ির কাজ অশৌচ মুক্ত বা মৃত মানুষের শ্রাদ্ধের কাজে তাদের না হলে সমাজের চলাই মুশকিল। কিন্তু এই লকডাউনের সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে তাদের সেলুন দোকান পুরোপুরিভাবে বন্ধ। তাই তাদের পেটেও পড়েছে টান।

তাই তারা এবার সরকারের সাহায্য চাইছে। গিয়েছে এলাকার মেখলিগঞ্জ সমষ্টি উন্নয়ন আধিকারির দফতরেও। কিন্তু কয়েক দফা দাবি পেশ করার পরের মেলেনি কোনও আর্থিক সাহায্য।বরঞ্চ মিলেছে বঞ্চনা। তাই তারা এবার উত্তরবঙ্গ ক্ষৌরকার শীল সমন্বয় সমিতির পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে লকডাউন ঘোষণা করলেন। বন্ধ করে দিলেন সেলুন সহ সামাজিক সমস্ত রকম কাজকর্ম।

সমিতির পক্ষে মেখলিগঞ্জ ব্লক সম্পাদক সঞ্জয় চন্দ্র সরকার বলেন, আমরা মঙ্গলবার থেকে অশৌচ কর্ম শ্রাদ্ধ কর্ম, বিয়ের কাজ সব বন্ধ ঘোষণা করলাম। যদি কোনও ব্যক্তি এই সব কাজের জন্য আমাদের দ্বারস্থ হয়ে তবে তাকে সমষ্টি উন্নয়ন অধিকারের লিখিত চিঠি সঙ্গে আনতে হবে। তবেই আমরা কাজ করব।এতদিন আমরা সরকারের কাছে গিয়েছি এখন সরকারকে আমাদের কাছে আসতে হবে।

Related Articles

Back to top button
Close