fbpx
দেশ

এবার কি লখনউয়ের নাম পরিবর্তনের পথে বিজেপি সরকার!

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: এবার কি ফের একটি রাজ্যের নাম পরিবর্তনের পথে হাঁটতে চলেছে দেশের সরকার। বিজেপি সরকারের আমলে রাজ্যের নাম পরিবর্তনের ঘটনা নতুন কিছু নয়। ইলাহাবাদ হয়েছে প্রয়াগরাজ, আর ফৈজাবাদ হয়েছে অযোধ্যা।

সূত্রের খবর এবার লখনউয়ের নাম পরিবর্তন করে নামকরণ হবে লক্ষ্মণপুরী করা হবে! তাহলে বদলে যেতে পারে উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ের নাম।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের একটি ট্যুইট রাজ্যের রাজধানী লখনউয়ের নাম পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছে। সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লখনউতে স্বাগত জানিয়ে একটি ট্যুইটে যোগী লিখেছেন, “শেষাবতার ভগবান লক্ষ্মণ কি পাওয়ান নগরী লখনউ মে আপকা স্বাগত অউর অভিনন্দন।” তবে বিজেপি নেতাদের মুখেও একাধিকবার লখনউয়ের নাম পরিবর্তনের কথা শোনা গিয়েছে।

আর এই ট্যুইটের পরেই শোরগোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়। লখনউতে লক্ষ্মণের নামে বেশ কয়েকটি লক্ষ্মণটিলা, লক্ষ্মণপুরী এবং লক্ষ্মণ পার্ক।

লখনউতে ইতিমধ্যেই রামের ভ্রাতা লক্ষ্মণকে উৎসর্গ করে একটি বিশাল মন্দির তৈরি করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত যোগী সরকারের তরফ থেকে লখনউয়ের নাম পরিবর্তন নিয়ে কোনও স্পষ্টবার্তা পাওয়া যায়নি।

Related Articles

Back to top button
Close