fbpx
কলকাতাহেডলাইন

এবার বাড়ি বসেই সরকারি বাস, ট্রাম, ফেরির স্মার্টকার্ড রিচার্জের সুবিধা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিত্যযাত্রীদের জন্য সুখবর, সরকারি বাস, ট্রাম ও ফেরির স্মার্টকার্ডের রিচার্জ এবার ঘরে বসেই করা যাবে। রবিবার থেকে এই নয়া পরিষেবা চালু করল রাজ্য পরিবহণ নিগম । মহামারী আবহে যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই পরিষেবা চালু করা হল বলে খবর।

কীভাবে স্মার্ট কার্ড রিচার্জ করা যাবে?

এ জন্য একটি অনলাইন পোর্টাল চালু করেছে পরিবহণ নিগম। পোর্টালটি হলো- www.online.wbtc.co.in এই পোর্টালে গিয়ে স্মার্টকার্ড ব্যবহারকারীদের মোবাইল নম্বর বা রিচার্জ কার্ডটির নম্বর দিতে হবে। এরপর কত টাকার রিচার্জ করতে চান, সেই অপশনে ক্লিক করতে হবে। ন্যূনতম ১০০ টাকা থেকে সর্বোচ্চ ১৫০০ টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে।অপশন সিলেক্ট করলে পেমেন্ট অপশন আসবে।

আরও পড়ুন:

ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে টাকা দেওয়া যাবে।
এই পোর্টাল থেকে রিচার্জ করলেই মিলবে ১০ শতাংশ বোনাসও। অর্থাৎ ১০০ টাকার রিচার্জ করলে মিলবে ১১০ টাকা। তবে কেউ চাইলে আগের মতোই পয়েন্ট অফ সেল কাউন্টার থেকেও রিচার্জ করতে পারবেন।
প্রসঙ্গত রাজ্য সরকারি বাস, ট্রাম ও ফেরির নিত্য যাত্রীদের সুবিধার কথা ভেবে আগেই স্মার্ট কার্ড চালু করা হয়েছিল। সরকারি তথ্য বলছে, প্রায় ৩০ হাজার যাত্রী এই পরিষেবা ব্যবহার করেন। এতোদিন সেই কার্ড রিচার্জ করতে নিগমের নির্দিষ্ট করা ৩০টি পয়েন্ট অফ সেলস কাউন্টারে যেতে হত যাত্রীদের। কলকাতায় মোট ১৪টি এধরণের কাউন্টার আছে। কিন্তু মহামারী আবহে অনেকেই সেই কাউন্টারে যেতে চাইছেন না। তাই এবার বাড়ি বসেই কার্ড রিচার্জের সুবিধা চালু করা হলো।

Related Articles

Back to top button
Close