fbpx
কলকাতাহেডলাইন

এবার পরিবর্তনের নতুন ডাক বঙ্গ বিজেপির, ন’দফা চার্জশিট তৈরি হচ্ছে সরকারের নবম বর্ষপূর্তির দিনেই 

শংকর দত্ত, কলকাতা: ছিল করোনা। সঙ্গে দোসর আমফান। রাজ্যের মানুষের ভাগ্যের মতোই শাসক তৃণমূলেরও যেন ফাঁড়া কাটছে না কোনও ভাবেই। আর এবার এই জোড়া ফলাতেই তৃণমূলকে বিঁধতে আসরে নামছে বিজেপি।
সূত্র বলছে, এবিষয়ে ইতিমধ্যেই বিজেপির কেন্দ্রীয় পর্যপেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননের মতো বিশপ নেতাদের সঙ্গে রাজ্যের গেরুয়া শিবিরের আলোচনা হয়ে গেছে। সাম্প্রতিক এক ভিডিও কনফারেন্সে এই আলোচনা থেকেই শাসকদলকে ন’দফা চার্জশিট দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে চার্জশিট তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য বিজেপির এক প্রভাবশালী নেতাকে।
এতদিন রাজ্যে করোনা মোকাবিলায় সরকারকে কাঠগড়ায় তুলে বারবার আক্রমণ করেছে বিজেপি। এখন হাতেগরম আমফান বিপর্যয়ের ব্যর্থতা। তৃণমূল বা রাজ্য প্রশাসন বিজেপি নেতৃত্বকে রাস্তায় বেরতে যতই বাধা দিন না কেন, তাঁদের প্রতিবাদের মূল পথই এখন সামাজিক মাধ্যম। আর তা হাতিয়ার করেই ২০২১-এর বিধানসভা নির্বাচনের কৌশলী প্রচারে নেমে গেছেন বিজেপি নেতৃত্বের একটা অংশ। শোনা যাচ্ছে, যেহেতু এই মুহূর্তে রাস্তায় নেমে আন্দোলন, অবরোধ বা জটলা করে প্রতিবাদ সম্ভব নয়, তাই রাজ্যের গেরুয়া শিবির সামাজিক মাধ্যমকেই গুরুত্ত্ব দিচ্ছে আরও বেশি করে।
বুধবার রাজ্যের ক্ষমতায় থাকা তৃণমূল সরকারের নবম বর্ষ। বলতে গেলে মমতা বন্দ্যোপাধ্যায় এর দ্বিতীয় টার্ম-এর চতুর্থ বর্ষ। আর এই দিন থেকেই সরকারের বিরুদ্ধে সরাসরি পথে নামতে চলেছে রাজ্যে বিজেপি। তাদের পরিষ্কার বক্তব্য, ‘যদি সেনাবাহিনী রাজ্যে উদ্ধার কাজে না আসত, তাহলে এতদিনে রাজ্যের অবস্থা আরও শোচনীয় হত।
সোমবার এই পালা বদল বা দিন বদলের ডাক দিলেন বিজেপির রাজ্য সভার সাংসদ স্বপন দাশগুপ্ত।
শাসকদলকে আক্রমণ করে তাঁর টুইট বার্তা, ‘তৃণমূল সরকারের অযোগ্যতা নাগরিকদের কাছে স্পষ্ট হয়ে গেছে। এখন সময় একটা বিকল্প সরকারের জন্য তৈরি হওয়া। যে সরকার কাজ করবে, লুট নয়। তৈরি হোন ২০২১-এর জন্য।’ স্বপনবাবু তাঁর বক্তব্যে আমফান বিধ্বস্ত রাজ্যে সেনার ভূমিকা নিয়েও প্রশংসা করেছেন। সূত্রের খবর, করোনা ও আমফান মোকাবিলার ক্ষেত্রে সরকারি ব্যর্থতাকে সামনে রাখছে বিজেপি। এবং অতিশীঘ্র তাদের বিরুদ্ধে এই ন’দফা চার্জশিট পেশ করতে চলেছে রাজ্যের গেরুয়া শিবির।

Related Articles

Back to top button
Close