fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেশনে এবার ভেজাল আটা দেওয়ার অভিযোগে বিক্ষোভ গ্রামবাসীদের

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি: রেশনে এবার ভেজাল আটা দেওয়ার অভিযোগ উঠলো। বৃহস্পতিবার শিলিগুড়ি মহকুমায় বাগডোগরার রুপসিং জ্যোতে একটি রেশন দোকানের বিরুদ্ধে এই অভিযোগে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। এদিন ট্রাকে করে নতুন করে আরও আটা ওই রেশন দোকানে আসতে রেশন দোকান মালিকও তা নিতে অস্বীকার করেন।

এলাকাবাসীর অভিযোগ গত ১ মে এই রেশন দোকান থেকে গরিব মানুষকে যে আটা দেওয়া হয়েছে তাতে ভেজাল রয়েছে। জল দিয়ে মাখার পর তা প্লাস্টিকের মতো হচ্ছে। ওই আটা খেয়ে কয়েকজন গ্রামবাসী পেটের রোগে ভুগতেও শুরু করেছেন বলেও জানিয়েছেন এলাকার পঞ্চায়েত সদস্য সহ অন্যান্য বাসিন্দারা। রেশন দোকান মালিক নির্মল কুমার গুপ্ত বলেন,’ এলাকাবাসীর অভিযোগ পেয়ে এদিন নতুন আটা দিতে আসলে আমি তা নিতে অস্বীকার করি। কেননা প্যাকেট করা ওই আটায় আমার তরফে ভেজাল মেশানোর কোনও প্রশ্নই নেই। ‘

আরও পড়ুন: অনিয়ন্ত্রিত! এখন মালগাড়ির গতি স্বাভাবিকের চেয়ে দ্বিগুণের বেশি: সাফাই রেলমন্ত্রকের

গ্রামবাসীরাও এসে আটা বোঝাই ট্রাকটিকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। গ্রামবাসীদের এই বিক্ষোভের খবর পেয়ে বাগডোগরা থানায় পুলিশ এবং এফসিআইয়ের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। তাঁরা পুরনোও নতুন আটার নমুনা সংগ্রহ করে নিয়ে যান পরীক্ষা করার জন্য। এলাকাবাসীর দাবি মত এদিন নতুন আটা নিয়ে আসা ট্রাকটিকেও ফিরিয়ে দেওয়া হয়েছে। এফসিআই-র আধিকারিকরা জানিয়েছেন, শিলিগুড়ি শহর লাগোয়া একটি মিল থেকে আটা তৈরি হয়ে এসেছে। নমুনা পরীক্ষা করে এবং মিল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দেখা হবে এই ধরনের অভিযোগ কেন উঠলো।

Related Articles

Back to top button
Close