fbpx
কলকাতাদেশহেডলাইন

যাত্রী চাহিদায় এবার হাওড়া থেকে মুম্বই ও আহমেদাবাদের ট্রেন চলবে সপ্তাহে তিনদিন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা থেকে মুম্বই ও গুজরাটগামী ট্রেনের চাহিদা তুঙ্গে। তাই দু’টি ট্রেনকে একদিনের পরিবর্তে তিনদিন চালানোর সিদ্ধান্ত নিল রেলবোর্ড। হাওড়া-আহমেদাবাদ ও হাওড়া-সিএসটিএম এর মধ্যে ট্রেনগুলি সপ্তাহে তিনদিন করে চালানো হবে। এই পরিষেবা শুরু হবে ১৫ ও ২১ সেপ্টেম্বর থেকে।

আহমেদাবাদ স্পেশাল এখন প্রতি শুক্রবার হাওড়া থেকে ছাড়ে। ১৫ সেপ্টেম্বর থেকে প্রতি মঙ্গলবার, শুক্রবার ও রবিবার হাওড়া থেকে ছাড়বে। মুম্বই মেল স্পেশালটি প্রতি বুধবার হাওড়া থেকে চললেও আগামী ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম, বুধ শনিবার ছাড়বে।বারবিলগামী জন শতাব্দী এক্সপ্রেসে যাত্রী কম হওয়ায় ট্রেনটি সম্প্রতি বন্ধ করে রেল। ট্রেনটি চালানোর জোরদার দাবি উঠেছে। হাওড়া থেকে দক্ষিণ-পূর্ব রেলের নতুন একটি ট্রেন ত্রিচুরাপল্লির জন্য চলা শুরু করবে ১৫ সেপ্টেম্বর থেকে। এছাড়া ফলকনামা ও ভুবনেশ্বর স্পেশাল ট্রেন দু’টি দৈনিক চলছে। সপ্তাহে একদিন চলছে যশবন্তপুর এক্সপ্রেস।

আরও পড়ুন: নতুন করে গঠন হল তৃণমূলের হিন্দি সেল, চেয়ারম্যানের পদে বসলেন সাংসদ দীনেশ ত্রিবেদী

এদিকে হাওড়া থেকে দিল্লির মাঝে ট্রেনে যাত্রীর সংখ্যা বেড়ে চলায় সপ্তাহে দু’দিন চলা পূর্বা-কে দৈনিক চালানোর দাবি উঠেছে। পাশাপাশি চাহিদা থাকায় কালকা মেল চালু করার বিষয়ে ভাবনা শুরু করেছে রেল। সোমবার হাওড়া থেজে ইন্দোরের মাঝে নতুন একটি স্পেশাল ট্রেন চালু হচ্ছে।

Related Articles

Back to top button
Close