fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে তর্পণের সুযোগ মিলবে না এই বছর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহে ছেদ পড়েছে একাধিক সামাজিক অনুষ্ঠানে। এবার দক্ষিণেশ্বরের মন্দিরের ঘাটে তর্পণে জারি করা হল নিষেধাজ্ঞা। তবে ওই দিন মন্দিরের গেট বন্ধ রাখা হবে কিনা তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

১৭ সেপ্টেম্বর মহালয়া। প্রতি বছরই মহালয়ায় দক্ষিণশ্বর মন্দিরে লক্ষাধিক মানুষ আসেন দূর-দূরান্ত থেকে। ভোরের আলো ফুটতে না ফুটতেই ভরে যায় চাঁদনি ঘাট, বকুলতলা এবং পঞ্চবটী ঘাট। তবে এবার ইতিমধ্যেই ওই দিন মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব জানিয়ে দক্ষিণেশ্বর কর্তৃপক্ষকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা। সরকারের যে গাইডলাইন আছে, সেটিকেই গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:বিড়াল থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস, আতঙ্কের কথা শোনালেন বিশেষজ্ঞরা

এই প্রসঙ্গে, ডিসি (দক্ষিণ) আনন্দ রায় জানিয়েছেন, মন্দির প্রাঙ্গণে ওই দিন অগণিত মানুষ ভীড় করে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে।

দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী বলেন, “করোনার কারণেই এ বার তিনটি ঘাটে তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সংক্রমণ যাতে না ছড়ায়, সে দিকে লক্ষ্য রাখতে হবে আমাদের সকলকে। তর্পণের ভিড় মূলত সকালে হয়। কিন্তু অনেকে দেবীপক্ষের শুরুতে দিনভর মাতৃ দর্শনে আসেন’’।

পাশাপাশি মন্দিরে সব রকম সুরক্ষা বিধির ব্যবস্থা মেনে ও ভক্তদের কথাও ভেবে মন্দির খোলা রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। পুরো বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গেও আলোচনা চলছে বলে জানান কুশলবাবু।

Related Articles

Back to top button
Close