fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের রক্তাক্ত উপত্যকা, এনকাউন্টারে খতম ৩ জঙ্গি, মৃত্যু হল এক মহিলারও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমনে ফের বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। জানা গিয়েছে, উপত্যকার বাটামালু এলাকায় এনকাউন্টারে মৃত্যু হল তিন জঙ্গির। এছাড়া প্রাণ গিয়েছে এক সাধারণ মহিলারও। বৃহস্পতিবার ভোররাত থেকে শুরু হয় তীব্র গুলি বিনিময়। জখম হয়েছেন এক অফিসার-সহ দু’জন সিআরপিএফ কর্মীও।

 

এক আধিকারিক জানিয়েছেন, সন্ত্রাসবাদীরা লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়ে রাত ২.৩০টে নাগাদ বাটামালুর ফিরদৌসাবাদ এলাকায় অভিযান চালায় বাহিনী। জওয়ানদের লক্ষ করে সন্ত্রাসবাদীরা গুলি চালালে, পালটা গুলি চালায় বাহিনীও। এরপরই শুরু হয় তীব্র গুলিবিনিময়।

        আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন, শুভেচ্ছা রাহুল-নাড্ডা-সহ অন্যান্যদের

গুলিতে খতম করা হয় তিন সন্ত্রাসবাদীকে। তাদের শনাক্ত করা এখনও সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ। কৈনসার রিয়াজ নামে এক স্থানীয় মহিলারও গুলিতে মৃত্যু হয়। জখম হন সিআরপিএফ-এর দু জন কর্মী। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অভিযান এখনও চলছে বলে জানিয়েছেন ওই আধিকারিক। আরও কোনও সন্ত্রাসবাদী ওই এলাকায় লুকিয়ে রয়েছে কি না, তা জানতে চলছে ব্যাপক তল্লাশি অভিযান।

প্রসঙ্গত, বুধবার রাতেই জম্মু-কাশ্মীরের বারামুলায় অভিযান চালিয়ে প্রচুর গোলাবারুদ উদ্ধার করে সুরক্ষা বাহিনী। গ্রেফতার করা হয় দু-জনকে। ধৃতরা লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত বলে কাশ্মীর পুলিশের তরফে দাবি। কাশ্মীর পুলিশের একটি সূত্র জানায়, বুধবার তাদের কাছে সন্ত্রাসবাদী কার্যকলাপের খবর আসে। সেইমতো ভারতীয় সেনা, কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী, সিআরপিএফ ও কাশ্মীর পুলিশের যৌথ টিম সজাগ হয়। বারামুলার বিভিন্ন চেক পেয়েন্টে শুরু হয় তল্লাশি।

Related Articles

Back to top button
Close